• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইমরান খানকে অযোগ্য ঘোষণায় পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৫ পিএম
ইমরানকে অযোগ্য ঘোষণা করার পর  ইসলামাবাদ,
পিটিআই নেতাকর্মীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক:   তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হয়ে বিপাকে পড়েছেন ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। শুক্রবার পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি) এক রায়ে ইমরানকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। সেই সঙ্গে পিটিআই চেয়ারম্যান এখন থেকে আর জাতীয় পরিষদের সদস্য নন বলে রায়ে বলা হয়।

দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, ইমরানকে অযোগ্য ঘোষণা করার পর  ইসলামাবাদ, পেশোয়ার, লাহোর ও করাচিসহ বড় বড় শহরগুলোতে পিটিআই কর্মীরা রাস্তায় নেমে আসে। তারা সড়ক অবরোধ করে এবং টায়ারে আগুন দেয়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

জানা গেছে, ইসলামাবাদের ফৈজাবাদ ইন্টারচেঞ্জে বিপুল সংখ্যক পিটিআই কর্মী ও সমর্থক একত্রিত হয়। সেখানে তাদের থামাতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এ সময় শ্রমিকরা প্রধান সড়ক অবরোধ করে এবং টায়ারে আগুন ধরিয়ে দেয়। যার ফলে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে করাচির শেরা ফয়সালে অবস্থিত দলীয় কার্যালয়ের বাইরে জড়ো হয়েছিল পিটিআই কর্মীরা। এ সময় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের একটি দলও ঘটনাস্থলে পৌঁছায়। পরে বিক্ষোভকারীদের সংখ্যা বাড়তে শুরু করায় রাস্তায় যান চলাচল ব্যাহত হয়। সহিংসতার হুমকি থাকায় পুলিশ সেখানে ওয়াটার ক্যানন মোতায়েন করে।

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, আলী হায়দার জাইদি ও অন্যান্য নেতারা এতে অংশ নেন। তারা এটিকে ‘শান্তিপূর্ণ প্রতিবাদ’ বলে অভিহিত করেছে।

পেশোয়ারে পিটিআই সমর্থকদের একটি দল রাজধানীর সঙ্গে সংযোগ স্থাপনকারী মহাসড়কসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধ করে। দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে- খাইবার পাখতুনখোয়ার মন্ত্রী তৈমুর খান জাগরা পেশোয়ারে একটি বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছেন।

পিটিআইয়ের সমর্থকরা লাহোরে রাস্তা অবরোধ করে টায়ারে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বিক্ষোভকারীদের জনসাধারণের জন্য সমস্যা তৈরি করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বিক্ষোভকারীদের ইসিপির রায়ের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হওয়া উচিত।

পিটিআই জানিয়েছে, তারা ইসিপির সিদ্ধান্তকে ইসলামাবাদ হাইকোর্টে চ্যালেঞ্জ জানাবে। একই সঙ্গে দলের নেতা ফাওয়াদ চৌধুরী জনগণকে ‘তাদের অধিকারের জন্য’ রাস্তায় নামার আহ্বান জানান।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image