• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে ৫৮ হাজার শিক্ষক নিয়োগের দাবীতে চাকুরী প্রার্থীদের মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
৫৮ হাজার
শিক্ষক নিয়োগের দাবীতে মানববন্ধন

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ২০২০ সালের মৌখিক পরীক্ষার ফলাফল দ্রুত প্রকাশ এবং দ্রুত নিয়োগের দাবিতে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী চাকুরি প্রার্থীরা। 

সোমবার সকালে দিনাজপুর প্রেস ক্লাব ও দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে পৃথক পৃথক মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। পরে তারা জেলা শিক্ষা অফিসারকে একটি স্মারকলিপি প্রদান করেছেন। কর্মসূচিতে নেতৃত্ব দেন, আসাদুজ্জামান, উজ্জল রায়, আবু বক্কর সিদ্দিক, অরুন রায়, তৌহিদুর রহমান প্রমূখ।

আন্দালনরত চাকুরী প্রার্থীরা জানিয়েছেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে নিয়োগের জন্য ২০২০ সালে দিনাজপুরে লিখিত পরীক্ষায় অংশ নেয় ৩৭ হাজার প্রার্থী। এর মধ্যে মৌখিক পরীক্ষায় অংশ নেন ৫ হাজার ১৯৫ জন। তারা আরও জানান, সারাদেশে অংশ নিয়েছিল ১৩ লক্ষাধিক প্রার্থী। এদের মধ্যে ফলাফল শেষে মৌখিক পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৫১ হাজার জন। কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও ফলাফল প্রকাশ করা হয়নি। 

শূন্য পদের বিপরীতে ১ঃ৩ হারের পরিবর্তে সরকার নিয়োগ দিতে চাচ্ছে ১:৫ হারে। এতে নিয়োগ পাবে মাত্র ৩২ হাজার ৫৭৭ জন। শূন্য পদের বিপরীতে ১:৩ হারে নিয়োগ দেয়া হলে চাকুরি পাবেন ৫৮ হাজার নতুন শিক্ষক। দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশ এবং ১:৩ হারে ৫৮ হাজার শিক্ষক নিয়োগের দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image