• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সেই হেলপারকে গ্রেপ্তারের ২৪ ঘন্টা আলটিমেটাম শিক্ষার্থীদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:১৮ পিএম
আলটিমেটাম শিক্ষার্থীদের
শিক্ষার্থীদের অবরোধ করছে

ডেস্ক রিপোর্টার: বাসচালক সহকারী এক ছাত্রীকে 'ধর্ষণের হুমকি' দেওয়ায় শিক্ষার্থীরা তাকে গ্রেপ্তার এবং গণপরিবহনে হাফ পাস (অর্ধেক ভাড়া) চালুর দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছেন।

রোববার (২১ নভেম্বর) বেলা ১২টার পর রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে নেন।

বাস ভাড়া অর্ধেক দিতে চাওয়ায় এক ছাত্রীকে 'ধর্ষণের হুমকি' দেওয়া হয়েছে- এমন অভিযোগে রোববার সকালে রাজধানীর বকশীবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, 'ধর্ষণের হুমকি'র বিচার ও গণপরিবহনে হাফ পাসের (অর্ধেক ভাড়া) দাবিতে সকালে বদরুন্নেসা কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা মিছিল বের করতে চাইলে কলেজ ফটকে থাকা পুলিশ তাদের বাধা দেয়।

পরে রাজধানীর অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সেখানে গেলে ফটক খুলে দেওয়া হয়। সকাল ১০টার কিছুক্ষণ পরে কয়েকশ' শিক্ষার্থী মিছিল নিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে সড়কে অবস্থান নেন। এতে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে ধর্ষণের হুমকি দেন বাসচালকের সহকারী। এরপরে শিক্ষার্থীরা তার বিচার দাবি করেন।

শিক্ষার্থীদের অবরোধের কারণে চানখাঁরপুল থেকে বকশীবাজার এবং বকশীবাজার, ঢাকা শিক্ষা বোর্ড ও বুয়েট অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সেখানে শিক্ষার্থীদের ‘হাফ পাস ভিক্ষা না আমাদের অধিকার’, ‘নিজের অধিকার চাইলে মেলে ধর্ষণের বার্তা’ প্রভৃতি লেখা প্ল্যাকার্ড‘ হাতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে দেখা যায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image