• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ট্রাম্পসহযোগী ব্যানন কংগ্রেস অবমাননায় অভিযুক্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৪৫ পিএম
কংগ্রেস অবমাননায় অভিযুক্ত
স্টিভ ব্যানন

ডেস্ক ররিপোর্টার: জানুয়ারিতে ক্যাপিটলের বাইরে তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের বিক্ষোভের পরিকল্পনা সম্পর্কে ব্যানন কী জানতেন সে বিষয়ে সাক্ষ্য দিতে তাকে তলব করা হয়েছিল। সেই দাঙ্গা বিষয়ে তথ্যপ্রমাণ দিতে অস্বীকার করার পর স্টিভ ব্যাননের বিরুদ্ধে কংগ্রেস অবমাননার আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে।

এরপরে শুক্রবার বিচার বিভাগ ৬৭ বছর বয়সী ব্যাননকে অভিযুক্ত করে তার বিচার শুরুর আদেশ দেয়। এতে দোষী সাব্যস্ত হলে ট্রাম্পের এই উপদেষ্টার সর্বোচ্চ এক বছরের কারদণ্ড এবং এক লাখ ডলার জরিমানা হতে পারে।

ট্রাম্পের একসময়ের এই উপদেষ্টা দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ এক বছর পর্যন্ত কারাদণ্ড এবং এক লাখ ডলার জরিমানা হতে পারে। গত বছরের নভেম্বরে হওয়া প্রেসিডেন্ট নির্বাচনের ফল অনুমোদনে চলতি বছর ৬ জানুয়ারি কংগ্রেস ভবনে আইনপ্রণেতাদের বৈঠক চলার সময় ট্রাম্প সমর্থকরা ভবনটিতে হামলা চালিয়েছিল।

৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলা নিয়ে পরে তদন্তে নামে প্রতিনিধি পরিষদের সিলেক্ট কমিটি। সে তদন্তের ধারাবাহিকতাতেই প্রথম অভিযুক্ত হলেন। ব্যাননের বিরুদ্ধে আনা অভিযোগগুলোর মধ্যে আছে প্রতিনিধি পরিষদের কমিটি তাকে তলব করার পরও তা উপেক্ষা করা এবং কমিটিকে নথি দিতে রাজি না হওয়া।

সোমবার ব্যানন কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করবেন বলে অনুমান করা হচ্ছে। পরে তাকে আদালতে তোলা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image