• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সবুজ পরিবেশ নিশ্চিতে কর্মশালা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৬ পিএম
সবুজ পরিবেশ নিশ্চিতে
ব্র্যাক ও বিকেএমইএ'র যৌথ উদ্যোগে কর্মশালা

জহিরুল ইসলাম সানি:
ব্র্যাক ও বিকেএমইএ'র যৌথ উদ্যোগে নীট কারখানাগুলোতে বিশুদ্ধ পানি ও সবুজ পরিবেশ নিশ্চিত করতে ব্র্যাকের ওয়াশ কর্মসূচির আওতায় সেফ ওয়াটার ফর অল: এ নিউ পার্টনারশিপ ফর গ্রোথ প্রকল্পের মাধ্যমে এই কর্মশালা আয়োজিত হয়। 

বুধবার (২২ মার্চ) সকালে বিকেএমইএ ঢাকা কার্যালয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যসম্মত পরিবেশ তৈরিতে সরকার, বিকেএমইএ, ব্র্যাক, ব্র্যান্ড, ফ্রন্ডফোস, পানতারেই এবং অন্যান্য অংশীদাররা কিভাবে এই কর্মসূচি বাস্তবায়নে কাজ করবে তা আলোচনার মাধ্যমে উঠে আসে।

এতে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মাদ সোলাইমান হায়দার, বিকেএমইএ'র পরিচালক মোস্তফা জামাল পাশা, ব্র্যাক ওয়াশ কর্মসূচির প্রধান জিল্লুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার খাদিজা আহমেদ, গ্রুন্ডফোসের প্রতিনিধি ও পাস্তারেই ওয়াটার সল্যুশনের টেকনিক্যাল ডিপার্টমেন্টের পরিচালক ম্যানুয়েল রোমেরোসহ বিকেএমইএ ও ব্র্যাকের উর্ধ্বতন কর্মকর্তারা।

টেকসই উন্নয়ন ও পরিবেশের ভারসাম্য বজায় রাখতে কারখানায় বর্জ্য পরিশোধন প্ল্যান্টের (ইটিপি) গুরুত্ব, রক্ষণাবেক্ষণ ও পরিচালনার জন্য দক্ষ জনশক্তি গড়ে তোলার পাশাপাশি সবুজ কারখানা তৈরিতে সরকারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে কর্মশালায় আলোচনা করা হয়। 

এছাড়াও সবুজ পরিবেশ নিশ্চিতে বিকেএমইএ, ব্র্যাক, বিভিন্ন ব্র্যান্ড ও অন্যান্য অংশীদারদের ভূমিকা সম্পর্কেও অনুষ্ঠানে আলোচনা হয়। এর পরিপ্রেক্ষিতে সকল অংশীদাররা যৌথভাবে কাজ করার প্রতিশ্রুতির পাশাপাশি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে একমত পোষণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image