• ঢাকা
  • শনিবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরের মেলান্দহে অবৈধ কোরবানী পশুর হাট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২২ পিএম
জামালপুরের, মেলান্দহে, অবৈধ, কোরবানী পশুর, হাট

জামালপুর প্রতিনিধি : জামালপুরের মেলান্দহ উপজেলার দুরমুঠ ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ খালেকুজ্জামান জুবেরীর বিরুদ্ধে অনুমোদন হীন কোরবানির পশুর হাট চালানোর অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, বাজারের বর্তমান ইজারাদার কে এম তারিকুজ্জামান তারিফ এর অভিযোগের ভিত্তিতে গত ১৪ জুন (বৃহস্পতিবার) বিকাল সাড়ে পাঁচটা সময়ে মেলান্দহ উপজেলার এসিল্যান্ড তাসলিমা জাহান অনুমোদনহীন হাটটি উচ্ছেদের অভিযান পরিচালনা করেন। এ সময়ে যারা অবৈধভাবে হাটটি চালিয়ে আসছিলো তারা সকলেই পালিয়ে যায়। অভিযানের সময়ে মাইকিং করে গরুর/ছাগল ব্যাপারিদেরকে বিশ মিনিটের মধ্যে পশু গুলো সরিয়ে নেওয়ার ঘোষনা দেন। সময়ের মধ্যে পশু সরিয়ে না নিলে বাজেয়াপ্ত হবে বলে জানিয়ে দেন। এরপরেই পশুর হাটটি খালি হয়ে যায়।

হাটের ইজারাদার ঢাকা নিউজ ২৪কে জানায়, এর আগে গত ৬ জুন এই হাট চলানো নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। তারা নিষেধাজ্ঞা অমান্য করে প্রশাসনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে হাট চালিয়ে যাচ্ছিলো। গত বৃহস্পতিবার অভিযোগ দেওয়ার পর এসিল্যান্ড এসে এই অবৈধ পশুর হাট উচ্ছেদ করে।

ইজারাদার তারিফ আরও জানান, এই ইউনিয়নের চেয়ারম্যান খালেকুজ্জামান জুবেরি ও তার সাঙ্গ পাঙ্গরা এই কাজ করছিলেন। এমনকি তারা টাকা আদায়ের রশিদে ইজারাদার হিসেবে আমার নামটি ব্যাবহার করছিলেন।

এ বিষয়ে চেয়ারম্যান সৈয়দ খালেকুজ্জামান জুবেরি মুঠোফোনে জানান, দুরমুট ইউনিয়নের কোন হাটের বৈধতা নেই। জেলা প্রশাসকের স্বাক্ষর থাকলেই অনুমোদিত হয়ে যায়,আমরা কোন সরকারি জমিতে হাট বসাইনি, আমাদের জায়গার মধ্যে হাট বসিয়েছিলাম। এখানে কোন বৈধ অবৈধের বিষয় নেই। হাট পরিচালনার জন্য স্থানীয় এমপি সুপারিশ করেছিলেন। এখন উচ্ছেদ করেছে অতএব হাট হবে না। আগামীতে অনুমোতি নিয়েই হাট পরিচালনা করবেন বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image