• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিদ্যালয় ভিত্তিক বিজ্ঞান ক্লাবসমূহ টেকসই করণে প্রতিষ্ঠানিক উদ্যোগ' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০৫ পিএম
বিদ্যালয় ভিত্তিক বিজ্ঞান ক্লাবসমূহ টেকসই করণে প্রতিষ্ঠানিক উদ্যোগ' শীর্ষক
সেমিনার অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সহযোগিতায় এবং মানবাধিকার ও উন্নয়ন সংস্থা এআরডি এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন এর যৌথ আয়োজনে ১০ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে “বিদ্যালয় ভিত্তিক বিজ্ঞান ক্লাব সমূহ টেকসই করণে প্রতিষ্ঠানিক উদ্যোগ” শীর্ষক সেমিনার ২০২৪ অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়া। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় ও সভাপতিত্বে সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন এআরডি’র প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মোহাম্মদ সিদ্দিকুর রহমান রেজভী। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহমুদা আক্তার, প্রেসক্লাব এর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জসিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন ভট্রাচার্য্য প্রমূহ।

সেমিনারের বিষয় ভিত্তিক প্রবন্ধ রচনা ও পাঠ করেন নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাহিদুল ইসলাম। পিএসই প্রকল্পের
সার সংক্ষেপ উপস্থাপন করেন এআরডি-পিএসই প্রকল্পের সমন্বয়কারী জান্নাতুল ফেরদৌস।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আমির আলী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহফুজা আখতার, জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সেতারু জ্জামান (উপ-পরিচালক ভারপ্রাপ্ত, ব্রাহ্মণবাড়িয়া), এআরডি’র নির্বাহী পরিচালক ইয়াসমিন জাহান, সহকারী কমিশনার নুসরাত জাবিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাক ও বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি মোহাম্মদ আরজু, মাইটিভি’র জেলা প্রতিনিধি কাউসার ইমরান প্রমূহ।

এছাড়াও সেমিনারে উম্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন এআরডি-পিএসই প্রকল্পভ‚ক্ত মাধ্যমিক বিদ্যালয় সমূহের অধ্যক্ষ/প্রধান শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক প্রমূখ।

সেমিনারে পিএসই প্রকল্পভ‚ক্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক/অধ্যক্ষ ও বিজ্ঞান শিক্ষক, জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি ও বেসরকারি কর্মকর্তা, বিভিন্নএনজিও কর্মকর্তা, বিভিন্ন জাতীয় দৈনিকের সিনিয়র সাংবাদিক, জেলা প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষানুরাগি, সুশিল সমাজের অপরাপর গন্যমান্য ব্যাক্তি ও এআরডি-পিএসই প্রকল্পের সকল কর্মকর্তাগণ ও অন্যান্য কর্মকর্তাগণ অংশগ্রহন করেন।

সেমিনার শেষে এআরডি-পিএসই প্রকল্পভূক্ত বিদ্যালয় সমূহে প্রতিষ্ঠিত ও পরিচালিত ৩০টি বিজ্ঞান ক্লাবের পক্ষে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় এর ফোটন বিজ্ঞান ক্লাবের সহ-সভাপতি মো. নাবিল স্বাক্ষরিত '' বিজ্ঞান শিক্ষার উন্নয়নে সুপারিশ'' শীর্ষক একটি স্মারকলিপি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এর হাতে তুলে দেয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image