• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বড়পুকুরিয়া কয়লা খনির ৫ কর্মকর্তাকে সাসপেন্ডসহ ৪৮ কর্মচারীকে শোকজ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
সাময়িক বরখাস্থ ৫ কর্মকর্তা
বড়পুকুরিয়া কয়লা খনি


মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর জেলা প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুর উপজেলার  বড়পুকুরিয়া  কয়লা খনির ৫ কর্মকর্তাকে সাসপেন্ড ও একই সঙ্গে আরও ৪৮ কর্মকর্তা-কর্মচারীকে শোকজ করা হয়েছে। এ ঘটনায় খনির কর্মকর্তা-কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভ সৃস্টি হয়েছে। সাময়িক বরখাস্থ ৫ কর্মকর্তারা হলেন- উপ-ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন, উপ সহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান নুর, সহকারী ব্যবস্থাপক মো. শিবলি জামান, সহকারী ব্যবস্থাপক ফয়সাল মাহমুদ এবং সহকারী ব্যবস্থাপক সুশান্ত কুমার।.

নাম প্রকাশে অনিচ্ছুক খনির দায়িত্বশীল কয়েকজন কর্মকর্তা জানান, গত ১ সেপ্টেম্বর খনিতে প্রবেশ ও বাহির হওয়াকে কেন্দ্র করে খনির নিরাপত্তা বিভাগের কয়েকজন কর্মকর্তার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বাকবিতাণ্ডা হয়। এ ঘটনার জেরে খনি কর্তৃপক্ষ ৫ কর্মকর্তাকে ১০ কর্মদিবসের জন্য সাসপেন্ড, ১০ কর্মকর্তার নামে বিভাগীয় মামলাসহ ৪৮ জনকে শোকজ করা হয়।.

সাময়িক বরখাস্থ উপ-ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন জানান, খনির উৎপাদন ঠিকাদার হিসেবে পূর্বের ঠিকাদার এক্সএমসি-সিএমসিকে নিয়োগের প্রক্রিয়া চলছে। খনির উর্ধ্বতন কর্মকর্তারা অনৈতিক সুবিধা নিয়ে চুক্তি সাক্ষরের দিকে এগিয়ে যাচ্ছে। বিষয়টি তারা জানতে পারায় এবং দূর্নীতি অড়াল করতেই ৫জনকে বরখাস্থসহ ৪৮ জনকে শোকজ করা হয়েছে।.

এ বিষয়ে জানতে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোঃ কামরুজ্জামান ও মহাব্যবস্থাপক (প্রশাসন) গোপাল চন্দ্র সাহার মোবাইলফোনে  বারবার যোগা করা হলে তারা ফোন রিসিভ করেননি।. .

ঢাকানিউজ২৪.কম / মোঃ আব্দুস সাত্তার

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image