• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নবীনগরে স্বপ্ন ডেইরি ফার্ম দিয়ে স্বাবলম্বী সালাউদ্দিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৩ পিএম
নবীনগরে
স্বপ্ন ডেইরি ফার্ম দিয়ে স্বাবলম্বী সালাউদ্দিন

মমিনুল হক রুবেল, নবীনগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের কুড়িনাল গ্রামে স্বপ্ন ডেইরি ফার্ম নামে গরুর ফার্মের ব্যবসা করে স্বপ্নের মতোই স্বাবলম্বী হওয়ার পথ সুগম হওয়ার দারপ্রান্তে উদ্যোগতা মো.সালাউদ্দিন। কুড়িনাল গ্রামের মৃত মালু মিয়া সন্তান মো.সালাউদ্দিন,স্ত্রী,দুই ছেলে,এক মেয়ে,ও মাকে নিয়ে পরিবার।

সালাউদ্দিন রাজধানীতে বিভিন্ন ব্যবসা করেছেন দীর্ঘদিন এরপর তিনি নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের কুড়িনাল গ্রামের বাড়িতে চলে আসেন ব্যবসা ও জনসেবামূলক কাজ করার লক্ষে ইতোমধ্যে শ্যামগ্রাম ইউনিয়ন পরিষদের গত নির্বাচনে ০৭ নং ওয়ার্ড কুড়িনাল গ্রাম থেকে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণ করেন।

গতকাল সরেজমিনে গিয়ে জানা যায় ২০১৭ সালে নিজ বাড়িতে তিন শতক জায়গায় গড়ে তুলেন দুই শেডের একটি গরুর খামার এবং অল্প পুঁজিতেই গরুর বাছুর বিভিন্ন বাজার থেকে ক্রয় করে তার এই ফার্মে প্রাকৃতিক উপায়ে গরু গুলিকে মোটাতাজা করে আবার বিভিন্ন বাজারে নিয়ে এগুলো বিক্রয় করে আয় করে থাকেন।আর তার এই আয় থেকেই হয়ে থাকে যৌথ পরিবারের নিত্যপ্রয়োজনীয় চাহিদা পূরণ। তারপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।পরম মমতায় তিনি তিলতিল করে গড়ে তোলেন তার এই স্বপ্ন ডেইরি ফার্ম।এছাড়াও প্রাকৃতিক উপায়ে গরুর গোবর থেকে বায়োগ্যাস উত্তোলনের মাধ্যমে পরিবারের রান্নাবান্নার কাজের জন্য পরিবেশ বান্ধব চুলার মাধ্যমে পরিবারের নিয়মিত রান্নায় যুগান দেন।

উদ্যোগতা সালাউদ্দিন বলেন,যদি সরকারি ভাবে সহযোগিতা বা ব্যাংক লোন পান তাহলে ব্যবসায় আরো প্রসারিত করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে বলেন এতে একাধিক মানুষের কর্মসংস্থানও সৃষ্টি হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image