• ঢাকা
  • শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

তুরস্কে সড়ক দুর্ঘটনায় নিহত ৩২


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০৪ পিএম
তুরস্কে সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কে আলাদা সড়ক দুর্ঘটনায় অন্তত ৩২ জন নিহত হয়েছেন। এদের মধ্যে তিন দমকলকর্মী ও দুজন সাংবাদিক রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২২ জন।

খবরে জানা যায়, শনিবার (২০ আগস্ট) স্থানীয় সময় সকালে তুরস্কের গাজিয়ান্তেপ প্রদেশে বেশ কয়েকটি গাড়িতে ধাক্কা দেয় একটি যাত্রীবাহী বাস। এতে বেশ কয়েকজন হতাহত হন। গুরুতর আহত অনেককে হাসপাতালে ভর্তি করায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, একটি দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেন দমকলকর্মীরা। এ সময় আকস্মিক একটি যাত্রীবাহী বাস এসে দমকলকর্মীদের গাড়িসহ কয়েকটি গাড়িকে ধাক্কা দিলে আবার দুর্ঘটনা ঘটে। এ সময় আম্বুলেন্সসহ আরও কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থলেই তিন দমকলকর্মী, দুই সাংবাদিক ও দুই স্বাস্থ্যকর্মী নিহত হন।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেতিন কোকা বলেন, দ্বিতীয় দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন।

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় গভর্নর। দ্রুত উদ্ধারকাজ শেষ করতে বিপুল সংখ্যক উদ্ধারকর্মী মোতায়েন করা হয়েছে। সরকার থেকেও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার কথা জানায় কর্তৃপক্ষ।

গভর্নর দাভুত গুল বলেন, সকালে একটি দুর্ঘটনা ঘটেছিল। সেটার উদ্ধারকাজ করার সময় নতুন করে আরও একটি ঘটনা ঘটে। সাংবাদিকরা আগের ঘটনা কাভার করতে এসেছিলেন।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনার ফলে গাজিয়ান্তেপ মহাসড়কে সাময়িকভাবে যান চলাচল বন্ধ হয়ে যায়। একই সঙ্গে দুর্ঘটনার কারণ বের করতে শুরু হয়েছে তদন্ত।

সড়ক নিরাপত্তার ক্ষেত্রে তুরস্কের রেকর্ড খারাপ। সরকারি তথ্যমতে, গত বছর সড়ক দুর্ঘটনায় প্রায় ৫ হাজার ৩৬২ জন নিহত হয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image