• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আহমদীয়া সম্প্রদায়ের দুই মরদেহ কবরস্থানে দাফনে বাধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম
কবরস্থানে মরদেহ দাফন করতে গেলে স্থানীয়রা বাধা দেন
আহমদীয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থান

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা গ্রামে আহমদীয়া সম্প্রদায়ের দুই মরদেহ কবরস্থানে দাফনে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ঘাটুরা গ্রামের কবরস্থানে মরদেহ দাফন করতে গেলে বাধা দেন স্থানীয় বাসিন্দারা। পরবর্তীতে প্রশাসনের সঙ্গে স্থানীয়দের আলোচনার পর মরদেহ দুটি জেলা শহরের পৌর এলাকার কান্দিপাড়া আহমদীয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে দাফনের সিদ্ধান্ত নেয়।

জানা গেছে, বুধবার ২২ ডিসেম্বর রাতে ঘাটুরা গ্রামের এক নারী (৪৭) এবং বৃহস্পতিবার ভোরে এক বৃদ্ধ (৭০) মৃত্যুবরণ করেন। তারা দুইজনই আহমদীয়া সম্প্রদায়ের। সকালে ঘাটুরা গ্রামের কবরস্থানে মরদেহ দাফন করতে গেলে স্থানীয়রা বাধা দেন। এ সময় তাদের সঙ্গে স্থানীয়রা কয়েকজন  যোগ দেন। তারা আহমদীয়া কবরস্থানে নিয়ে দাফন করার জন্য বলেন। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘাটুরা গ্রামের আহমদীয়া মুসলিম জামাতের সাধারণ সম্পাদক এস. এম. সেলিম জানান, মরদেহ দাফনের জন্য কবর খুঁড়ার পর গ্রামের কিছু লোক এসে বাধা দেয়। প্রশাসন এসে স্থানীয়দের সঙ্গে আলোচনা করে। আহমদীয়াদের জন্য আলাদা কবরস্থান করে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, দুই পক্ষের আলোচনার ভিত্তিতে ঘাটুরা গ্রামে আহমদীয়া সম্প্রদায়ের জন্য আলাদা কবরস্থান করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। দুইজনের মরদেহ কান্দিপাড়া এলাকায় আহমদীয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে দাফন করা হবে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image