• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও ভালো সম্পর্ক গড়তে আগ্রহী সরকার: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৮ পিএম
যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও ভালো সম্পর্ক গড়তে আগ্রহী
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

ডেস্ক রিপোর্টার: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ জানিয়েছেন,  সরকার যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও ভালো সম্পর্ক গড়তে আগ্রহী। রোববার (০৪ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রীর একটি মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকার মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও ঘনিষ্ঠ সম্পর্ক সৃষ্টি করতে চায়। পাশাপাশি যুক্তরাষ্ট্র ছাড়াও মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় সরকার। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ভিসা নীতি সম্পর্কে মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে এমন ইঙ্গিতই দিয়েছেন।

শনিবার (৩ জুন) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের নতুন কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে ভিসা নীতি ও স্যাংশন নিয়ে কোনো মাথাব্যথা নেই জানিয়ে দেশকে এগিয়ে নিতে সবাইকে নিজেদের করণীয়টুকু করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
তিনি বলেন, কে আমাদের ভিসা দেবে না, কে স্যাংশন দেবে, ও নিয়ে মাথাব্যথা করে লাভ নেই। ২০ ঘণ্টা জার্নি করে, আটলান্টিক পার হয়ে আমেরিকা না গেলে কিচ্ছু যায় আসে না। পৃথিবীতে আরও অনেক মহাসাগর আছে, অনেক মহাদেশ আছে। আমরা সেসব মহাদেশের সঙ্গে বন্ধুত্ব করব।
 
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাছান মাহমুদ আরও বলেন, জিডিপির অনুপাতে ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশই ঘাটতি বাজেট দেয়। বাংলাদেশেও কিছুটা ঘাটতি বাজেট দেয়া হয়েছে। তবে সেটি অন্যান্য অনেক দেশের তুলনায় শতকরা হারে কম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image