• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

টেকনোলজি দেশকে আরো গতিশীল করবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৬ পিএম
টেকনোলজি দেশকে গতিশীল করবে
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নিউজ ডেস্ক : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে উন্নতি করেছে, যার ফলে সনির মতো বিশ্বখ্যাত প্রতিষ্ঠান বাংলাদেশে তাদের পণ্য এদেশে উৎপাদন করছে। ডিজিটাল প্রযুক্তির সাথে এদেশের মানুষের সম্পৃক্ততা ও ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশের একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজি (বিডি) লি. এর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

স্মার্ট টেকনোলজি দেশকে আরো গতিশীল করবে, দেশে সনির উৎপাদন প্ল্যান্ট স্থাপন করে কর্মসংস্থান সৃষ্টি করে দেশকে এগিয়ে যেতে সহায়ক হবে।

গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে ‘পদ্মা হল রুমে’ SONY BRAVIA-XR K Series এর ‘Google TV’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাপান বাংলাদেশের অকৃত্রিম বন্ধুরাষ্ট্র যা ইলেকট্রনিক্স সামগ্রী উৎপাদনে বিশ্বে অনন্য। এখন থেকে বাংলাদেশে সনি টিভি উৎপাদন করে বিদেশে রপ্তানি করবে। তিনি বলেন, বাংলাদেশে সনি’র অনুমোদিত পরিবেশক তাদের সুদৃঢ় ব্যবসায়িক নীতি মেনে আসল পণ্যের সঙ্গে সঠিক মূল্যে নির্ধারণ করে সেবার মান নিশ্চিত করবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সনি সাউথ-ইস্ট এশিয়া, আরএমডিসি প্রেসিডেন্ট আতসুশি এন্দো, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক শফিকুল ইসলাম। সভাপতিত্ব করেন স্মার্ট টেকনোলজি (বিডি) লি. এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image