• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কেজিতে ১৫ টাকা বেড়েছে পেঁয়াজের দাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৫ পিএম
বেড়েছে পেঁয়াজের দাম
পেঁয়াজ

ডেস্ক রিপোর্টার: রাজধানীর বাজারে পেঁয়াজের দাম লাগামহীন। সপ্তাহের ব্যবধানে প্রায় ১৫ টাকা কেজিতে বেড়েছে। বিক্রেতারা বলছেন বাজারে সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। দাম বেড়েছে তেল, আটাসহ ব্রয়লার মুরগিরও। করোনা শুরুর পর থেকে নিত্যপণ্যের বাজারে অস্থিরতা যেন কমছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে নাভিশ্বাস ভোক্তাদের।

শুক্রবার রাজধানীর বাজারে দেখা গেছে, পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধি। সপ্তাহের ব্যবধানে দেশী পেঁয়াজের দাম কেজিতে বেড়েছে প্রায় ১৫ টাকা। বেড়েছে আমদানি করা পেঁয়াজের দামও। গত সপ্তাহে দেশি পেঁয়াজ ৩৫ টাকা কেজি দরে বিক্রি হলেও, আজ রাজধানীর বেশিরভাগ বাজারে বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকায়।

বিক্রেতারা বলছেন, বৃষ্টির কারণে নির্দিষ্ট সময়ের আগেই কৃষক ফসল উত্তোলন করে ফেলায় সাময়িকভাবে সংকট তৈরি হয়েছে। ভোক্তাদের নিয়ে কাজ করা সংগঠন ক্যাব বলছে, বাজারের নিয়মিত তদারকি না হলে এবং পেঁয়াজ উৎপাদন বাড়ানো না গেলে সমস্যার স্থায়ী সমাধান হবে না।

বাজারে দাম বেড়েছে ভোজ্যতেল, আটা এবং মুরগিরও। প্যাকেটজাত আটা কেজিতে ২ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪২ টাকায়। ব্রয়লার মুরগি কেজিতে ১০ টাকা বেড়েছে। তেলের দাম লিটারে বেড়েছে পাঁচ টাকা। সয়াবিন তেলে ১৬৫ টাকায় বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

নতুন করে না বাড়লেও আগের মতো বাড়তি দামে বিক্রি হচ্ছে চাল। সরবরাহ ভালো থাকলেও সবজি বিক্রি হচ্ছে চড়া দামে। বাজারে শীতকালীন সরবজির সরবরাহ স্বাভাবিক হলেও দাম বেশি বলছেন ক্রেতারা। বিক্রেতারা জানান, সরবরাহ কমার পাশাপাশি পরিবহন ব্যয় বৃদ্ধির কারণে বেড়েছে দাম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image