• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৬ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনগণ ভোটাধিকার প্রতিষ্ঠায় মরিয়া হয়ে উঠেছে- শরীফ নুরুল আম্বিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১৭ পিএম
জাসদ
জাসদের মিছিল

নিউজ ডেস্ক: বাংলাদেশ জাসদ এর ৮ দফা, গ্রহণযোগ্য নির্বাচন, সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে দ্রব্য মূল্য নির্ধারণ, লুটপাট, সম্পদ পাচার রোধ এবং পাচারকারীদের বিচারের দাবী সহ বিদ্যমান সঙ্কট নিরসনের দাবীতে বাংলাদেশ জাসদ পুরানা পল্টন মোড়ে এক সমাবেশ ও সমাবেশ শেষে মিছিলের আয়োজন করে। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আবদুস সালাম খোকন এবং সভা সঞ্চালনা করেন বাংলাদেশ জাসদ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাজাহান আলী সাজু।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব শরীফ নুরুল আম্বিয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ডাকসুর সাবেক জিএস ডাঃ মুশতাক হোসেন, স্থায়ী কমিটির সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, প্রখ্যাত শ্রমিক নেতা বাদল খান, নাসিরুল হক নোয়াব, ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন, সাংগঠনিক আনিসুজ্জামান, মহানগর নেতা শাহ আলম খান, হুমায়ূন কবির প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব শরীফ নুরুল আম্বিয়া বলেন,’’দেশের মানুষ ভোটের অধিকার প্রতিষ্ঠায় আজ মরিয়া, আর সরকার মিথ্যা আশ্বাস দিয়ে আবার একটা প্রতারণামূলক নির্বাচন করার স্বপ্ন দেখছে। সংসদ প্রধান গতকাল সংসদ অধিবেশনে নির্বাচন নিয়ে যে বক্তৃতা করেছেন তা হাস্যকর ও সম্পূর্ণভাবে প্রতারণামূলক। জনগণ তাদের প্রতারণার ফাঁদে আর পা দেবে না। অচিরেই সাজানো নির্বাচন করার স্বপ্ন ধুলিস্মাৎ হয়ে যাবে।

ডিজিটাল নিরাপত্তা আইনের বদলে সাইবার নিরাপত্তা আইন নির্যাতনের নতুন হাতিয়ার সরকার তৈরি করেছে। জনগণ ইতিমধ্যে এই ধাপ্পাবাজি আইন প্রত্যাখ্যান করেছে।

এখন সবাই জানে দেশে যে উন্নয়ন হয়েছে তার ভেতরে বড় বড় আর্থিক কেলেংকারি লুকিয়ে আছে। সরকার প্রধানের প্রিয় ব্যক্তিরা নানা কায়দায় দেশের সম্পদ পাচার করে বিদেশে বিনিয়োগ করেছে বলে মিডিয়ায় প্রচারিত হচ্ছে।ব্যাংক গুলো চোরদের হাতে পড়ে জর্জরিত। সরকারের শোষন-নির্যাতন-অনাচারের বিরুদ্ধে জনবিক্ষোভ এবং সেই সংগে মানবতা ও গনতন্ত্রের পক্ষে আন্তর্জাতিক চাপে সরকারের অনুগত প্রশাসন আজ ভেংগে পড়ার উপক্রম হয়েছে।

এহেন পরিস্থিতিতে সরকারের নিকট দাবী জানাই, দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেয়ার বদলে পদত্যাগে সম্মত হয়ে সকল রাজনৈতিক দলের সঙ্গে সংকট সমাধানে আলোচনা করুন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image