• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিজয়ীদের পুরস্কার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৫৯ এএম
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধ বিষয়ক
আ ক ম মোজাম্মেল হক

নিউজ ডেস্ক: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে  জাতীয় ও বিভাগীয় পর্যায়ের প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ স্তরের মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ, নৃত্য, সংগীত, চিত্রাঙ্কন এবং রচনা  প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এসব প্রতিযোগিতা আয়োজন করে।

আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন।

বিভিন্ন ক্যাটেগরিতে জাতীয় ও বিভাগীয় পর্যায়ে বিজয়ী ৯৬ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।

 প্রথম পুরস্কার বিজয়ীদের ৩০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার হিসেবে ২০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা এবং একটি করে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

 উল্লেখ্য, যথাযোগ্য মর্যাদার সাথে সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের নিমিত্ত ৫০টি কর্মসূচি সারাদেশে বাস্তবায়িত হচ্ছে। এর মধ্যে একটি কর্মসূচি ছিল “মুক্তিযুদ্ধভিত্তিক জাতীয় কুইজ/রচনা প্রতিযোগিতা/সংগীত/নৃত্য/চিত্রাঙ্কন ইত্যাদি প্রতিযোগিতার আয়োজন করা।

কর্মসূচিটি বাস্তবায়নের জন্য উপজেলা, জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায়ে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ স্তরে কুইজ, সংগীত, নৃত্য, চিত্রাঙ্ককন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা ২৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখের মধ্যে, জেলা পর্যায়ের প্রতিযোগিতা ৫ মার্চ ২০২২ তারিখের মধ্যে এবং বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা ১৩ মার্চ ২০২২ তারিখের মধ্যে অনুষ্ঠিত হয়।

এ সময় অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদস্য সচিব তপন কান্তি ঘোষ, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস বক্তব্য রাখেন ।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image