• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে ভাঙা ইউড্রেন দিয়ে ঝুঁঁকি নিয়ে পারাপার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫০ পিএম
ভাঙা ইউড্রেন দিয়ে
ঝুঁঁকি নিয়ে পারাপার

ঝিনাইগাতী প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতী-গুরুচরণ দুধনই সড়কের ফুলহাড়ি এলাকায় একটি ইউড্রেনে (আরসিসি স্ল্যাবের ইউ আকৃতির ছোট কালভার্ট) ফাটল দেখা দিয়েছে। ইউড্রেনের মাঝামাঝি ও একপাশে ঢালাই ধসে গিয়ে রড বের হয়ে আছে। এরই মধ্যে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এলাকাবাসী বলছেন, এটি ইউড্রেন নয়, যেন ‘মরণফাঁদ’ এ পরিণত হয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানান, গত পাঁচ-ছয় বছর আগে ঝিনাইগাতী-গুরুচরণ দুধনই সড়কের উন্নয়নের কাজ করা হয়।

ওই সময় এ সড়কের দুইপাশের পানি প্রবাহের জন্য ফুলহাড়ি এলাকায় একটি ইউড্রেন (আরসিসি স্ল্যাবের ইউ আকৃতির ছোট কালভার্ট) নির্মাণ করা হয়। কিন্তু কয়েক মাস আগে ইউড্রেনটির এক পাশে ধসে গিয়ে রড বের হলে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) অধিদপ্তরের মাধ্যমে সংস্কার করা হয়। কিন্তু এখন ইউড্রেনটির মাঝামাঝি ও অপর পাশে ধসে গিয়ে রড বের হয়ে আছে।

সরেজমিনে দেখা গেছে, ইউড্রেনটি অনেকটা জরাজীর্ণ হয়ে গেছে। মাঝামাঝি ও এক অংশে ধসে গিয়ে রড বের হয়ে আছে। স্থানীয়রা দূর্ঘটনা এড়াতে ইউড্রেনের মাঝে একটি বাঁশের ওপর লাল রঙের কাপড় ঝুঁলিয়ে রেখেছেন। এর মধ্যেই ঝুঁকি নিয়ে ইউড্রেনের ওপর দিয়ে চলাচল করছে অটোরিকশা, রিকশা, মোটরসাইকেল ও ট্রলি।

এ সড়কে চলাচলকারী ব্যাটারিচালিত অটোরিকশা চালক সাইফুল ইসলাম বলেন, গুরুচরণ দুধনই এলাকা থেকে প্রতিদিন এই পথে চলাচল করি। কিন্তু ছোট সেতুর (ইউড্রেন) যে অবস্থা, তাতে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় ইউপি সদস্য মোছা. জোসনা বেগম বলেন, ‘সত্যিই এ ইউড্রেনের জন্য এ পথে চলাচল করতে ভয় করে। যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। দ্রুত সময়ের মধ্যে এটি অপসারণ করে এখানে একটি সেতু র্নিমাণের জন্য জোর দাবি জানিয়েছেন তিনি।’

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শুভ বসাক বলেন, ‘ইউড্রেনটি অপসারণ করে জরুরি ভিত্তিতে ওইস্থানে বক্সকালভার্ট নির্মাণ করা প্রয়োজন। তাই বক্সকালভার্ট র্র্নিমাণের জন্য প্রাক্কলন তৈরি করে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে এটি টেন্ডার হবে।’

ঢাকানিউজ২৪.কম / মো. জাহিদুল হক মনির/কেএন

আরো পড়ুন

banner image
banner image