• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুক্তরাষ্ট্রকে দোষারোপ’ করবেন না: ইমরান খান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম
যুক্তরাষ্ট্রকে দোষারোপ’ করবেন না
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র ইস্যুতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবার সুর পাল্টালেন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এ নেতা জানিয়েছেন, তাকে প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতাচ্যুত করার পেছনে মার্কিন প্রশাসনকে আর ‘দোষারোপ’ করবেন না। শুধু তাই নয়, আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন ইমরান খান। 

গত এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। এরপর থেকেই তার ক্ষমতাচ্যুতির পেছনে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে বলে অভিযোগ করে আসছেন পিটিআই নেতা। তবে এ বিষয়ে সুর পাল্টে সম্প্রতি সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে ইমরান বলেন, তার সরকারকে ক্ষমতাচ্যুত করার পেছনে এখন আর মার্কিন প্রশাসনকে ‘দোষারোপ’ করবেন না তিনি। 

আবারও ক্ষমতায় গেলে যুক্তরাষ্ট্রের সঙ্গে কাজের আগ্রহের কথা উল্লেখ করে ইমরান খান বলেন, সবার সঙ্গেই আমাদের সুসম্পর্ক বজায় রাখা প্রয়োজন, বিশেষ করে যুক্তরাষ্ট্রের সঙ্গে। 

ওয়াশিংটনের সঙ্গে ইসলামাবাদের বর্তমান সম্পর্ক ‘প্রভু-ভৃত্যের’ মতো। যুক্তরাষ্ট্র পাকিস্তানকে ভাড়া করা বন্দুকের মতো ব্যবহার করে। তাই প্রধানমন্ত্রী হিসেবে ফের নির্বাচিত হলে ওয়াশিংটনের সঙ্গে ‘মর্যাদাপূর্ণ সম্পর্ক’ গড়ে তোলায় কাজ করার কথা জানান তিনি। ইমরান খানের এমন কথাবার্তায় অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। 

এদিকে আলাদা এক বক্তব্যে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ স্বচ্ছ নির্বাচনের অনুমতি না দিয়ে দেশকে বিপর্যয়ের মুখে ঠেলে দিচ্ছেন বলেও মন্তব্য করেছেন ইমরান খান। তার দাবি, পিটিআইয়ের কাছে হেরে যাওয়ার ভয়ে নির্বাচনে অংশ নিতে চাচ্ছেন না পিএমএল নেতা নওয়াজ শরিফ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image