• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

টি-টোয়েন্টিতে ইতিবাচক পরিবর্তন আনতে চান শ্রীরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৬ পিএম
টি-টোয়েন্টিতে ইতিবাচক পরিবর্তন
ক্রিকেট দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম

নিউজ ডেস্ক : আইপিএল এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কাজে লাগিয়ে, বাংলাদেশ টি-টোয়েন্টিতে আনতে চান ইতিবাচক পরিবর্তন। এমনটায় জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম।

বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে ধারণা থাকায় টাইগারদের সঙ্গে কাজ করা সহজ হবে বলে মনে করেন তিনি। স্বল্প সময়ে টাইগারদের দুর্বলতার চেয়ে শক্তিমত্তা বৃদ্ধিতেই কাজ করবেন বলেও জানান এই ভারতীয় কনসালট্যান্ট।

কয়েক দিন আগেই টি-টোয়েন্টিতে নতুন দিনের শুরুর কথা বলেছিলেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। সে অনুযায়ী অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে দেয়া হয় টাইগারদের টি-টোয়েন্টি দলের দায়িত্ব। গত সপ্তাহে অনেকটা তরি ঘড়ি করেই শ্রীধরন শ্রীরামকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দেয় বিসিবি। দায়িত্ব পাওয়ার পরই দলের সঙ্গে যোগ দিয়ে কাজ শুরু করে দেন তিনি।

এরপর এশিয়া কাপ মিশনে বাংলাদেশ দলের সঙ্গে পাড়ি জমান আবুধাবিতে।

আবুধাবিতে প্রথমবারের মতো অনুশীলনে ঘাম ঝড়িয়েছে সাকিবের দল। যেখানে শিষ্যদের অনুশীলন পরখ করেছেন নতুন কনসালট্যান্ট। এরপর সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলে নিজের ভূমিকা ও লক্ষ্য পরিষ্কার করেছেন শ্রীরাম।

বাংলাদেশ ক্রিকেট দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম বলেন, 'আমার কাজ হলো রিসোর্স একত্র করা। আমাদের ভালো কয়েকজন স্কিল কোচ আছে। তারা যা করেন তার ওপর আমার পূর্ণ আস্থা আছে। আমার কাজ মূলত অধিনায়ক, টিম ডিরেক্টর এবং স্কিল কোচ, এই তিন ভাগকে একত্রে আনা। তাদের সহযোগিতা করা। আইপিএল এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে। তা কাজে লাগিয়ে বাংলাদেশ দলকে এগিয়ে নিতে পারব বলে আশা করি।'

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের ক্রিকেটারদের দুর্বলতা স্পষ্ট। যে কারণে সংক্ষিপ্ত সংস্করণের এই ফরম্যাটে টাইগারদের অবস্থান তলানিতে। তবে অতীত পরিসংখ্যান নিয়ে না ভেবে ফ্রেশ স্টার্ট করতে চান শ্রীরাম। ক্রিকেটারদের দুর্বলতা নয় মনোযোগ দিতে চান ক্রিকেটারদের শক্তিমত্তা আরও বৃদ্ধিতে।

শ্রীধরন শ্রীরাম বলেন, 'তারা কি ভালো করতে পারেনি সেটা দেখার বিষয় নয়। কী ভালো করছে সেটি দেখা দরকার। আমার লক্ষ্য থাকবে স্বল্পসময়ে তাদের ওইসব শক্তিমত্তার ওপর নজর দেয়া, সেগুলো বাড়ানো। যেগুলো ভালো করেনি সেগুলো অনেকটাই ঠিক হয়ে যাবে, যদি যেগুলো ভালো করছি সেগুলো আরো ভালো করতে থাকি। অতীত নিয়ে না ভেবে দলকে একত্র করে নতুন শুরু করতে চাই। সাকিবের ভাবনা বেশ আধুনিক। তার সঙ্গে কাজ করাটা দারুণ হবে।'

আইপিএল এবং অস্ট্রেলিয়ায় ভিন্ন সংস্কৃতির সঙ্গে কাজ করায় বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে কাজ করা সহজ হবে বলেও মনে করেন এই ভারতীয় কনসালট্যান্ট

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image