• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

'অশনি' অন্ধ্রপ্রদেশের কাকিনাদারের দিকে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৫ এএম
'অশনি' অন্ধ্রপ্রদেশের কাকিনাদার
'অশনি'

ডেস্ক রিপোর্টার:  ঘূর্ণিঝড় 'অশনি' স্থলভাগে আঘাত হানার পূর্বাভাস না থাকলে আবারও গতিপথ পাল্টেছে। ভারতের আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে যাওয়ার আগে অপ্রত্যাশিতভাবে অন্ধ্রপ্রদেশের কাকিনাদা উপকূল স্পর্শ করবে 'অশনি'।

ইতিমধ্যে অন্ধ্রপ্রদেশে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বিশাখাপত্তনম সাইক্লোন সতর্কীকরণ কেন্দ্রের পরিচালক সুনন্দা জানিয়েছেন, ঘূর্ণিঝড়টি এখন পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে।

কাকিনাদা উপকূল স্পর্শ করার পর ঘূর্ণিঝড়টি বিশাখাপত্তনম উপকূল বরাবর উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে থাকবে। ঘূর্ণিঝড় অশনির প্রভাবে কাকিনাদা, গণগাভরম ও ভীমুনিপত্তনম বন্দর এলাকায় ভারী বৃষ্টি হবে।

এতে কাঁচা বাড়ি-রাস্তা, ধানের জমি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। এরইমধ্যে দুর্ঘটনা এড়াতে বিশাখাপত্তনম বন্দর বন্ধ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (১০ই মে) সকালে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, বাংলাদেশের উপকূলে এ ঝড়ের আঘাত হানার আভাস এখন পর্যন্ত নেই। তবে অশনির প্রভাবে বাংলাদেশে ভারী বর্ষণ হচ্ছে। তিনি বলেন, ঘূর্ণিঝড় 'অশনি' গতিপথ বদলে পশ্চিম বঙ্গের দিকে কিছুটা সরে যাচ্ছে। এখন প্রবল ঘূর্ণিঝড় হিসেবে থাকলেও মঙ্গলবার রাতে ক্রমান্বয়ে দুর্বল হয়ে 'অশনি' প্রথমে আঘাত হানতে পারে অন্ধপ্রদেশের উপকূলে।

এরপর তা বাঁক নিয়ে ঢুকতে পারে উড়িষ্যায়। অশনি’র প্রভাবে সকাল থেকে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে অতি ভারী বর্ষণ হচ্ছে।' আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image