• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নবীনগরে ভ্রাম্যমান আদালতে মাংস ব্যবসায়ীদের জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম
নবীনগরে ভ্রাম্যমান আদালতে মাংস ব্যবসায়ীদের
জরিমানা

মমিনুল হক রুবেল, নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন লঙ্গন করায় দুজন মাংস ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এগারো হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার সকালে উপজেলার ভোলাচং নতুন বাজার ও বাঙ্গরা বাজারে পৃথকভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান। 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শামীম আহমেদ ও নবীনগর থানা পুলিশ ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন। 

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান জানান, ভোলাচং নতুন বাজার ও বাঙ্গরা বাজারের মাংসের দোকানগুলোতে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন লঙ্গন করায় দুটি মাংসের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। 

তিনি জানান, অভিযানকালীন ২টি মাংসের দোকানে ভেটেরিনারি কর্মকর্তার প্রত্যয়ন ছাড়া গরু জবাই করায় এবং নোংরা পরিবেশ থাকায় ও মূল্য তালিকা সংরক্ষণ না করায় মোট এগারো হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সব দোকানে মূল্য তালিকা সংরক্ষণ, স্বাস্থ্যসম্মত পরিবেশ বজায় রাখা ও ডাক্তারের প্রত্যয়ন নিয়ে গরু জবাই করার ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। জনস্বার্থে সমগ্র নবীনগরে এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image