• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জয় দিয়ে ইউরো মিশন শুরু পর্তুগালের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৯ এএম
ইউরো
পর্তুগাল ফুটবল

নিউজ ডেস্ক: জয় দিয়ে ইউরো মিশন শুরু করল পর্তুগাল। পিছিয়ে পড়া ম্যাচে নাটকীয় জয় তুলে নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোরা। ফ্রান্সিসকো কনসেসাওয়ের শেষ মুহূর্তের গোলে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারিয়েছে তারা। এই ম্যাচ দিয়ে রেকর্ড ষষ্ঠ ইউরো খেলার কীর্তি গড়েছেন পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

মঙ্গলবার জার্মানির লাইপজিগে গ্রুপ 'এফ' এর ম্যাচে মুখোমুখি হয় পর্তুগাল ও চেক প্রজাতন্ত্র। চেকদের বিপক্ষে রোনালদোর রেকর্ডের দিন সব আলো কেড়ে নিয়েছেন ফ্রান্সিসকো কনসেসাও। ৯০ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে তার গোলেই নাটকীয় জয় পায় পর্তুগাল।

ম্যাচের ৮ মিনিটে পর্তুগাল সুযোগ পায়। সতীর্থের ক্রসে রোনালদো লাফিয়ে উঠে হেড করেছিলেন, তবে দুর্ভাগ্য, বল চলে যায় পোস্টের বাইরে। ২৬ মিনিটে সতীর্থ ক্রসে রাফায়েল লিও পা ছোঁয়াতে পারেনি। ৬ মিনিট পর সতীর্থের ডিফেন্স চেরা পাস থেকে বক্সের ভেতরে রোনালদো পা ছোঁয়ালেও গোলকিপারের শরীরে লেগে প্রতিহত হয়। একটু পর রোনালদোর ব্যাক পাস থেকে ভিতিনহার শট পোস্টের বাইরে দিয়ে যায়। ৪৫ মিনিটে ক্যান্সেলোর পাসে রোনালদোর জোরালো শট গোলকিপার প্রতিহত করলে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও একই অবস্থা পর্তুগালের সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ডেডলক ভাঙেন চেক প্রজাতন্ত্রের লুকাস প্রবোদ। তার গোলেই লিডে যায় চেকরা। তবে নিজেদের ভুলেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি চেক প্রজাতন্ত্র। ৬৯ মিনিটে ডিফেন্ডার রবিন হার্নাকের গোলে সমতায় ফেরে পর্তুগাল।

৮৬ মিনিটে এগিয়ে যেতে পারতো পর্তুগাল। তবে ক্রিস্টিয়ানো রোনালদো অফসাইডে থাকায় ভিএআর বাতিল হয় ডিয়াগো জোতার গোল। ৯০ মিনিটে স্কোয়াডে পরিবর্তন আনেন পর্তুগালের কোচ রবার্তো মার্তিনেজ। ভিতিনহার পরিবর্তে মাঠে নামেন ফ্রান্সিসকো কনসেসাও। ম্যাচের যোগ করা সময়ে চেক প্রজাতন্ত্রের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে পর্তুগালের জয়সূচক গোলটি করেন ২১ বছর বয়সী এই উইঙ্গার।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image