• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিমুলিয়ায় ঘরমুখো মানুষের চাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩৯ পিএম
ঘরমুখো মানুষের চাপ
ঘরমুখো মানুষের চাপ

ডেস্ক রিপোর্টার: শিমুলিয়া থেকে বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌপথে বুধবার (৪ মে) ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। ঈদের পরদিন সকাল থেকে হাজার হাজার মানুষ ফেরি, লঞ্চ ও স্পিডবোট দিয়ে পদ্মা পাড়ি দিচ্ছেন।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহমেদ জানান, সকাল থেকে ৯টি ফেরি, ৮৫টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোট দিয়ে যাত্রী পার করা হচ্ছে।

তিনি বলেন, ঘাটে ছোট গাড়ির চাপ বেশি। পার করে কুলিয়ে ওঠা যাচ্ছে না। এছাড়া ছোট আকারের কিছু পণ্যবাহী যানও রয়েছে। এর মধ্যে সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে মানুষের দুর্ভোগ আরও বেড়েছে।

এর আগে মঙ্গলবার (৩ মে) সকালে বৈরি আবহাওয়ার কারণে শিমুলিয়া থেকে বাংলাবাজার ও মাঝিরকান্দি নৌপথে নৌ চলাচল দুই ঘণ্টা বন্ধ ছিল। পরে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় চলাচল শুরু হয়।

আবহাওয়া অধিদফতরের বুধবার (৪ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও জানা যায়, সেই সঙ্গে সারাদেশের দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিম লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image