• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

খালেদার বিদেশে চিকিৎসার বিষয় দু'একদিনে জানাবে আইন মন্ত্রণালয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১০ পিএম
খালেদার বিদেশে চিকিৎসা
আইনমন্ত্রী আনিসুল হক ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

ডেস্ক রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে দুই-একদিনের মধ্যে মতামত জানাবে আইনমন্ত্রণালয়।

রবিবার (২৬ ডিসেম্বর) একথা জানান আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, দু'একদিনের ভেতর খালেদার জিয়ার বিষয়ে আইন মন্ত্রণালয়ের ফাইল ছেড়ে দেয়া হবে। ব্যাখ্যার বিষয়ে তাৎক্ষণিক কিছু জানাননি তিনি।

৭৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী বহু বছর ধরে আর্থ্রারাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার সুযোগ চাচ্ছে বিএনপি৷ তবে সরকার বলছে, আইন অনুযায়ী সেই সুযোগ পেতে হলে খালেদা জিয়াকে ফের কারাগারে গিয়ে আবেদন করতে হবে।

অসুস্থতার জন্য টানা ২৬ দিন ওই হাসপাতালে চিকিৎসা শেষে গত ৭ই নভেম্বর বাসায় ফেরেন তিনি। এর ছয়দিনের ব্যবধানে খালেদা জিয়াকে আবার ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তির পর ১৪ই নভেম্বর দিবাগত রাতে তাকে নিবিড় পর্যবেক্ষণে সিসিইউতে নেয়া হয়। এখন তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের কথা জানান চিকিৎসকরা।

এর আগে গত এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। পরে করোনা পরবর্তী জটিলতায় ২৭শে এপ্রিল হাসপাতালে ভর্তি হন। সে সময় এক মাসের বেশি সময় হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন। শারীরিক অবস্থার উন্নতি হলে ১৯শে জুন বাসায় ফেরেন। পরে করোনার টিকা নিতে তিনি দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ই ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারির প্রেক্ষাপটে গত বছরের ২৫শে মার্চ সরকার শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। এ পর্যন্ত তিন দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়। তবে বিএনপির নেতারা খালেদা জিয়ার শর্তসাপেক্ষে এ মুক্তিকে ‘গৃহবন্দি’ বলছেন। উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন করা হলেও সরকার তা নাকচ করে দেয়। তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে শর্তও দেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image