• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিরামপুরে গ্রাম মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে আইসিটি প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:১০ পিএম
গ্রাম মানব উন্নয়ন সংস্থা
আইসিটি প্রশিক্ষণ

বিরামপুর প্রতিনিধি, দিনাজপুর :  বিরামপুরে গ্রাম মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে আইসিটি প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন হয়েছে। ১১ আগষ্ট দিনাজপুর জেলা অর্ন্তরভূক্ত বিরামপুর উপজেলায় মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর বিশেষ অনুদানের অর্থে ও সহযোগিতায় গ্রাম মানব উন্নয়ন সংস্থা কর্তৃক পরিচালিত, GMUS আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র শুভ উদ্বোধন করেন।

উক্ত অনুষ্ঠানটি কেক কেটে শুভ উদ্বোধন করেন উপজেলা আইটিসি সহকারী প্রোগ্রামার অফিসার পাপিয়া নাছরীন। উক্ত বিষয়ে মানব উন্নয়ন সংস্থার পরিচালক রাজিয়া সুলতানার নিকট জানতে চাইলে তিনি বলেন,বাংলাদেশ সরকারের সার্বিক সহযোগিতায় তথ্য প্রযুক্তির বিকাশে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় এবারের প্রজেক্ট,সরকারের বিশেষ অনুদানের প্রেক্ষিতে আমরা এলাকার বেকার ছেলে মেয়েদের কে তথ্য প্রযুক্তির শিক্ষা দিয়ে নিজের কর্মের পথ তৈরী করে দেওয়ায় আমাদের কাজের মুল লক্ষ্য ও উদ্দেশ্য।

আমরা বেকার ছেলেমেয়েদের কে তথ্য প্রযুক্তির উপর বিশেষ ভাবে প্রশিক্ষণের মাধ্যমে তাদের ভবিষ্যত জিবন মান উন্নয়নের পথ তৈরী করব। এই তথ্য প্রযুক্তির জ্ঞান দানে তারা পাবে জিবন মান উন্নয়নে তারা পাবে কর্মের একমাত্র পথ। এই প্রশিক্ষণ টি তারা সম্পন্ন করলে তথ্য প্রযুক্তির কাজের উপর নির্ভর করতে পারবে বলে আমি মনে করি। তিনি আরও বলেন,আমাদের এই তথ্য প্রযুক্তির প্রশিক্ষণটি বেকার ছেলে মেয়েরা সমপন্ন করলে তথ্য প্রযুক্তি দিয়ে দেশ অনেক দুরে এগিয়ে যাবে।

এবিষয়ে শিক্ষার্থীর নিকট জানতে চাইলে তারা বলেন,আমরা অনেকেই লেখাপড়ার পাশাপাশি তথ্য প্রদানর জ্ঞান আহরণ করা খুবই জরুরি। এই তথ্য প্রযুক্তির জ্ঞান নিতে পারলে নিজেকে দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা অর্জন করতে পারব। তারা আরও বলেন এই তথ্য প্রযুক্তির শিক্ষা থাকলে দেশের উন্নয়নে নিজেকে তৈরি করতে পারব বলে জানান।

ঢাকানিউজ২৪.কম / রেজওয়ান আলী/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image