• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আ'লীগের মতো গণতান্ত্রিক দল পৃথিবীতে খুব কম: উপমন্ত্রী শামীম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:২৩ পিএম
আ'লীগের মতো গণতান্ত্রিক দল পৃথিবীতে খুব কম
পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামীলীগের মতো গণতান্ত্রিক দল এই পৃথিবীতে খুব কম আছে। প্রতি তিন বছর পর পর জাতীয় সম্মেলন হয়। এই করোনার মাঝেও সম্মেলন হয়েছে। প্রধানমন্ত্রীও নির্বাচিত হন গণতান্ত্রিক ভাবে। তাই আওয়ামীলীগকে গণতন্ত্রের কথা বলে লাভ নেই। আমরা কোন কিছুই আমলে নিচ্ছি না। আমাদের আস্থা হচ্ছে বাংলাদেশের জনগণের প্রতি-আস্থা হচ্ছে এই দেশের মানুষের প্রতি। এর বাইরে কে কি গবেষণায় বললো তা আমলে নেওয়ার বিষয় না।

সম্প্রতি প্রকাশিত সুইডেন ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান 'ভ্যারাইটিজ অব ডেমোক্রেসি'র (ভি-ডেম)  ‘ডিফাইঅ্যান্স ইন দ্য ফেস অব অটোক্রাটাইজেশন' শিরোনামের প্রতিবেদনে-উদার গণতান্ত্রিক সূচক ও নির্বাচনভিত্তিক গণতন্ত্রের সূচকে বাংলাদেশের অবস্থান গত বছরের তুলনায় এক ধাপ পিছিয়ে ১৪৭ তম স্থানে চলে যাওয়ায় বাংলাদেশের গণতান্ত্রিক পরিস্থিতির আরও অবনতি হয়েছে বলে উল্লেখ্য করা হয়।  সোমবার ৬ মার্চ দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের পর সাংবাদিকরা এই জরিপের বিষয়ে তাকে প্রশ্ন করলে জবাবে তিনি এই মন্তব্য করেন।

এ সময় উপমন্ত্রী এ.কে.এম. এনামুল হক শামীম এমপি বলেন, অনেক ধরনের সংস্থা আছে, কিন্তু তারা কিভাবে জরিপ করেছে তা আমি জানি না। আমি হাফপ্যান্ট পড়া থেকে শুরু করে স্কুল-কলেজ জীবন থেকে এই রাজনীতি করতে করতে বড় হয়েছি। আসলে এই উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীর নাম শেখ হাসিনা। এই মূহুর্তে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে আওয়ামীলীগ। নির্বাচনের আগে অনেকেই অনেক কিছু বলে। বাংলাদেশে যখন নির্বাচন হয়, সেই নির্বাচনে বাংলাদেশের মানুষ নৌকাকেই নির্বাচিত করে।

তিনি বলেন, সততায় সেরা, মানবতায় সেরা, সেরাদের সেরা হচ্ছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। আগামী নির্বাচন হবে সংবিধান মোতাবেক। আমি দাঁড়িয়ে বলে গেলাম বাংলাদেশের মানুষ আবার নৌকাকেই বিজয়ী করবে। জননেত্রী শেখ হাসিনাই পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী হবেন। এ সময় ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, উজানচর ইউনিয়নের চেয়ারম্যান কাজী জাদিদ আল রহমান জনি সহ স্থানীয় আওয়ামী লীগ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

পরে মন্ত্রী উজানচর কংস নারায়ণ উচ্চ বিদ্যালয়ের মুজির কর্ণার ও পাঠাগারের উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর রচিত নয়াচিন গ্রন্থটি বিতরণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

Something went wrong!