• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ডিজিটাল নিরাপত্তা আইন: সাতক্ষীরায় থানা প্রেসক্লাব সভাপতি গ্রেপ্তার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৮ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
সাতক্ষীরায় থানা প্রেসক্লাব সভাপতি গ্রেপ্তার
প্রেসক্লাব সভাপতি জহুরুল হক

ডেস্ক রিপোর্টার: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরার পাটকেলঘাটা থানা প্রেসক্লাব সভাপতি জহুরুল হকসহ ২ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে পাটকেলঘাটা বাজার থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জহুরুল হক (৪৫) পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের আব্দুর রশিদের ছেলে। তিনি পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের পাতা পত্রিকার থানা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। গ্রেপ্তারকৃত আরেকজন আব্দুর রহমান পাটকেলঘাটা পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের পাশের বাসিন্দা।

সাতক্ষীরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আক্তার বলেন, ফেসবুকে পুলিশ ও সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য লেখায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদি ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আরিফুর রহমান জানান, প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অধস্তনদের বিরুদ্ধে বেনামী দরখাস্ত, স্থানীয় কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমুলক বক্তব্য লেখাসহ বিভিন্ন অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামলা হয়েছে। মামলায় পাটকেলঘাটার জহুরুল হক ও আব্দুর রহমানসহ তিনজনকে আসামি করা হয়েছে। এই মামলায় জহুরুল ও আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যজন পলাতক রয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবীর জানান, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পাটকেলঘাটার কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা গেছে, সদ্য বিদায়ী তালা সার্কেলের সহকারি পুলিশ সুপার হুমায়ুন কবিরের বিরুদ্ধে ফেসবুকে মন্তব্য লেখায় সাংবাদিক জহুরুল হকের বিরুদ্ধে এই মামলা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image