• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গৌরীপুরে বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলা সমাপ্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৫ এএম
স্থানীয় শহীদ হারুন পার্কে ভ্রাম্যমান বইমেলা
বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমান বইমেলা

গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা:  ময়মনসিংহের গৌরীপুরে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে ৪ দিনব্যাপী ভ্রাম্যমান বইমেলা শনিবার রাতে শেষ হয়েছে । বিশ্ব সাহিত্য কেন্দ্রের বিক্রয় কর্মকর্তা মোহাম্মদ রাব্বী হোসেন জানান, ৪ দিনব্যাপী এ বইমেলায় বিক্রির জন্য ১০ হাজার বই ছিলো।

বিশ্ব সাহিত্যের বিখ্যাত দেশী বিদেশী লেখকদের উপন্যাস, গল্পের বই, রম্য রচনা, ভ্রমণ কাহিনী, কবিতার বই, প্রবন্ধের বই, নাটকের বই, জীবনী গ্রন্থ থেকে শুরু করে ধর্ম, দর্শন, বিজ্ঞান, সায়েন্স ফিকশন, ভৌতিক উপন্যাস, রূপকথা, অনুবাদগ্রন্থ, ইতিহাস, সমাজতত্ত, স্বাস্থ্য-চিকিৎসাবিষয়ক, রান্না বিষয়ক, ব্যায়াম বিষয়ক, কম্পিউটার, ভাষা শেখার বই থেকে নানা ধরনের বই মফস্বলের সাধারণ ছাত্রছাত্রীদের কাছে আরও সহজলভ্য করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

গত বুধবার থেকে শুরু হওয়া এ মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ৪ দিনব্যাপী চলেছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় এর সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্র বিভিন্ন জেলায় এ ধরনের ভ্রাম্যমান বইমেলা চালিয়ে আসছে।

গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র উচ্ছাস জানায়, ক্লাসের বইয়ের পাশাপাশি ভাল বই পড়ার ইচ্ছা থাকা সত্বেও অনেক সময় আমাদের শহরে সেগুলো পাওয়া যায় না। বিশ্ব সাহিত্যের নামকরা সব বই এই বই মেলায় অত্যন্ত সুলভে পাওয়া যাচ্ছে।

শাহগঞ্জ সহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঞ্জুরুল হক বিশ্বসাহিত্য কেন্দ্রকে ধন্যবাদ বলেন, এমন আয়োজন ছাত্র-ছাত্রীদের জ্ঞানকে বিকশিত করবে পাশাপাশি বই পড়ার দিকে মনযোগী করে তুলবে।

বুধবার সকাল ১১ টায় গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ এর সভাপতিত্বে স্থানীয় শহীদ হারুন পার্কে ভ্রাম্যমান বইমেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার কমল রায়, উপজেলা আইসিটি কর্মকর্তা আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নাজিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল আমিন ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image