• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পর্যটন শিল্পে পিপিপি বাস্তবায়নে প্রতিবন্ধকতা দূর করার সুপারিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:০২ পিএম
পর্যটন শিল্পে বেসরকারি বিনিয়োগ পরিস্থিতি ও সম্ভাবনা
সংসদ ভবন

নিউজ ডেস্ক: জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভায় পর্যটন শিল্পে পাবলিক প্রাইভেট পার্টনারশীপ (পিপিপি) প্রকল্প বাস্তবায়নে প্রতিবন্ধকতা দূর করার সুপারিশ করা হয়েছে।.

কমিটির সভাপতি আ. স. ম. ফিরোজের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।.

কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ, মির্জা আজম, মুহিবুর রহমান মানিক এবং নাহিদ ইজাহার খান  সভায় অংশগ্রহণ করেন।
সভায় করোনামহামারিতে পর্যটন শিল্পের ক্ষয়ক্ষতি ও এ থেকে উত্তরণে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের গৃহীত ব্যবস্থা, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের অধীনে পরিচালিত হোটেল-মোটেলগুলোর সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।.

এছাড়া পর্যটন শিল্পে বেসরকারি বিনিয়োগ পরিস্থিতি ও সম্ভাবনা, পর্যটন শিল্প উন্নয়নে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের ভবিষ্যৎ পরিকল্পনা, প্রাতিষ্ঠানিক অনিয়ম ও অব্যবস্থাপনা এবং বিগত ৫ বছরের রিপোর্ট বা অডিট আপত্তি সম্পর্কে আলোচনা করা হয়। খবর সংবাদ বিজ্ঞপ্তির।.

সভায় কক্সবাজারের হোটেল শৈবাল এবং মোটেল প্রবাল ও উপলের জায়গা একত্রিত করে মাস্টার প্ল্যানের মাধ্যমে আধুনিক, আকর্ষণীয় এবং উন্নত সুযোগ সুবিধা সম্বলিত পর্যটন স্থাপনা তৈরির সুপারিশ করা হয়।
সভায় কুয়াকাটার পর্যটন এলাকা সুনির্দিষ্টভাবে চিহ্নিত করে অগোছালো স্থাপনা নির্মাণ বন্ধ করে মাস্টার প্ল্যানের মাধ্যমে আধুনিক, আকর্ষণীয় এবং উন্নত সুযোগ সুবিধা সম্বলিত পর্যটন স্থাপনা তৈরির সুপারিশ করা হয়।
সভায় পর্যটন কেন্দ্রগুলোতে বিদেশি পর্যটকদের জন্য ‘ডেডিকেটেড ক্যাসিনোসহ’ তাদের বিনোদন উপযোগী ব্যবস্থা  রেখে স্থাপনা নির্মাণের  সুপারিশ করা হয়।
সভায় পর্যটন শিল্পে দেশি-বিদেশি বিনিয়োগ বাড়াতে কার্যকর উদ্যোগ গ্রহণে বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনসমূহকে কাজে লাগানোর সুপারিশ করা হয়।
সভায় বিদেশি পর্যটক আকর্ষণের জন্য ভিসা ও ইমিগ্রেশন পদ্ধতি সহজীকরণ এবং পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার  সুপারিশ করা হয়।
এছাড়া, পর্যটন শিল্প বিকাশের স্বার্থে আন্তর্জাতিক পর্যটন সংস্থাসহ দেশি-বিদেশি ট্যুর অপারেটরদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করে তাদের সযযোগিতা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করে।
 বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।.

.

ঢাকানিউজ২৪.কম / কেএন

পর্যটন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image