• ঢাকা
  • মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জে রাস্তা বন্ধ করায় ৮ পরিবার অবরুদ্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩২ পিএম
রাস্তা বন্ধ করায়
৮ পরিবার অবরুদ্ধ

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগঞ্জে দু'মাস ধরে যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। অবরুদ্ধ পরিবারের শিক্ষার্থীদের কর্দমাক্ত ফসলের ক্ষেতের আইল দিয়ে রাস্তায় উঠে দ্বিতীয়বার পরিধেয় বস্ত্র পরিবর্তন করে শিক্ষা প্রতিষ্ঠানে  যেতে হচ্ছে। ভুক্তভোগী পরিবারের লোকজন বাড়ি থেকে ভারি কোন জিনিসপত্র বাহির কিংবা প্রবেশ করতেও পারছেন না। ফলে মানবেতর জীবন যাপন করছেন ভুক্তভোগী পরিবার গুলো। ঘটনাটি ঘটেছে উপজেলার চৈত্রকোল ইউনিয়নের সিবারপাড়া শাল্টি গ্রামে।

ভুক্তভোগী ও এলাকাবাসী জানায়, প্রায় ৪০ পূর্বে একই এলাকার কতিপয় ভূমিহীন পরিবার সরকারী খাস জমিতে বাড়ি-ঘর নির্মাণ করে বসবাস করে আসছে। বংশানুক্রমে ওই সময় থেকেই তারা যাতায়াতের রাস্তা হিসেবে সরকারী খাস জমিসহ সামান্য মালিকানা জমির উপর দিয়ে কোন বাধা ছাড়াই চলাচল করতো।

সম্প্রতি সিবারপাড়া শাল্টি গ্রামের মৃত্য ইয়াসিন আলীর পুত্র নুর মোহাম্মদ ও তার সহোদর ভাইগন ওই যাতায়াতের রাস্তার জমি নিজের দাবি করে স্থানীয়ভাবে চারপাশ ঘিরে ফেললে ৮ অসহায় পরিবারের লোকজন অবরুদ্ধ হয়ে পড়ে। অবরুদ্ধ পরিবারগুলো হলো- সহিদুল ইসলাম, সাজেদুল ইসলাম, মোসাদ্দেকুল, শাহারুল, রওশনারা, সাদ্দাম হোসেন, সাব্বির ও শামীম মিয়া।

ভুক্তভোগীরা জানায়, নুর মোহাম্মদ ও তার সহোদরা আমাদের যাতায়াতের রাস্তায় শুধু বন্ধ করেনি, অনেক খাস জমিও দখল করে গাছ লাগিয়েছেন। এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান জানান, অভিযোগের ভিত্তিতে দু”পক্ষকে নিয়ে একাধিকবার বসেও বিষয়টির সুরাহা হয়নি।

ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আসাদুজ্জামান আসাদ বলেন, ওই ভুক্তভোগী পরিবারের মধ্যে চলমান এসএসসি পরীক্ষার্থীও রয়েছে। তাই সাময়িক যাতায়াতের জন্য লোহার দুটি গেট খুলে দেয়ার জন্য  অনুরোধ করলে নুর মোহাম্মদ সম্মত হন। তবে ভুক্তভোগীদের রিক্সা, ভ্যান পারাপারের সুযোগ নেই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image