• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ড. ইউনূসের কর ফাঁকি মামলার রায় ৩১ মে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২৩ পিএম
কর ফাঁকি মামলার রায় ৩১ মে
গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূস

ডেস্ক রিপোর্টার : আগামী ৩১ মে (বুধবার) গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসের ১১০০ কোটি টাকা কর ফাঁকির মামলার শুনানি শেষে রায় ঘোষণার জন্য দিন ধার্য করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৩ মে) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের বেঞ্চ শুনানি শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।

গত ৯ মে বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ বলেন, জুন মাসের ৭ তারিখের আগে এ কোর্ট কোনোভাবেই শুনানি করতে পারবেন না। ওই সময় অ্যাটর্নি জেনারেল বলেছিলেন, জুন মাসের আগেই এ মামলাটির শুনানি শেষ করতে হবে। কারণ বাজেটে এটি রাজস্ব দেখাতে হবে।
 
অ্যাটর্নি জেনারেল জানান, মামলার দ্রুত শুনানির জন্য তিনি হাইকোর্টের অন্য বেঞ্চে দ্রুতই আবেদন করবেন। এর আগে গত ৭ মে হাইকোর্টকে এনবিআরের পক্ষ থেকে জানানো হয়, ২০১২-১৭ এই পাঁচ বছরে ১১০০ কোটি টাকা কর ফাঁকি দিয়েছেন ড. ইউনূস।

রাষ্ট্রপক্ষ বলছে, সরকারের পাওনা অর্থের মধ্যে একটি হলো গ্রামীণ কল্যাণের ৫৭৬ কোটি ৯৪ লাখ ৫৭ হাজার ৮২৩ কোটি টাকা; একই তহবিলের আরেকটিতে ৩৫৪ কোটি ৭৯ লাখ ৮৯ হাজার ৫৪৭ টাকা এবং গ্রামীণ টেলিকমের একটিতে ২১৫ কোটি টাকা।
 
এরও আগে ইউনূসের প্রতিষ্ঠিত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ১১০০ কোটি টাকার আয়কর রিটার্নের মামলা চালুর জন্য হাইকোর্টে আবেদন করে রাষ্ট্রপক্ষ।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image