• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মুক্তাগাছা পৌরসভার প্রায় ৮২ কোটি টাকার বাজেট ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৩৭ পিএম
৮২ কোটি টাকার বাজেট
মুক্তাগাছায় বাজেট ঘোষণা

মুক্তাগাছা প্রতিনিধি, ময়মনসিংহ: মুক্তাগাছা  পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের জন্য ৮১ কোটি ৯৮ লাখ ৩৬ হাজার ৯০২.৪৫ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে পৌরসভার কনফারেন্স রুমে পৌর মেয়র আলহাজ বিল্লাল হোসেন সরকার এ বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে নতুন করে কোন  ধরনের করারোপ করা হয়নি বলে জানানো হয়।

নির্বাচিত পৌর পরিষদ, কর্মকর্তা ও সাংবাদিকদের উপস্থিতে ঘোষিত বাজেটে ব্যয় ধার্য করা হয়েছে ৭২,৬৬,৬৯,৮৭৫ টাকা এবং উদ্বৃত্ত দেখানো হয়েছে ৯,৩১,৬৭,০২৭.৪৫ টাকা। বিগত অর্থ বছরের তুলনায় এবারের বাজেটের আকার অনেক বড় হওয়ার ব্যাপারে পৌর মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় দেশ অনেক এগিয়েছে। সেই ধারাবাহিকতায় নাগরিক সেবা নিশ্চিত করা ও প্রাচীন পৌরসভার সার্বিক উন্নয়ন বিবেচনায় সময়ের চাহিদা অনুযায়ী এই বড় আকারের বাজেট প্রণয়ন করা হয়েছে। সকলের সার্বিক সহযোগিতায় এ বাজেট বাস্তবায়ন সম্ভব হবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

বাজেটে রাস্তাঘাট উন্নয়ন, জলাবদ্ধতা দূরিকরণে ড্রেন নির্মান, কিচেন মার্কেট নির্মাণ, পার্ক স্থাপন, হাট বাজারের উন্নয়ন এবং সৌন্দর্যবর্ধনসহ নাগরিক সুযোগ সুবিধার বৃদ্ধিতে গুরুত্ব দেওয়া হয়েছে।
২০২২-২৩ অর্থ বছরের উন্নয়ন সহায়তা তহবিলে আয় ধার্য করা হয়েছে ৪,০৬,০০,০০০ টাকা, জলবায়ু উন্নয়ন প্রকল্পের আয় ধার্য করা হয়েছে ৫,০০,০০,০০০টাকা, তৃতীয় নগর পরিচালন অবকাঠামো উন্নতিকরন ( সেক্টর) প্রকল্প হতে আয় ধার্য করা হয়েছে ৪,০০,০০,০০০টাকা, নগর অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প (কুয়েত ফান্ড) আয় ধার্য করা হয়েছে ৪,০০,০০,০০০টাকা, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নতিকরন প্রকল্প আয় ধার্য করা হয়েছে ৪,০০,০০,০০০টাকা, বি.এম.ডি.এফ প্রকল্পে আয় ধার্য করা হয়েছে ২০,০০,০০,০০০টাকা।

বাজেট উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ১ম প্যানেল মেয়র মনিরুজ্জামান দুুদু, পৌরসভার সচিব মো. ইউনুস আলী, নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান, কাউন্সিলর মতিউর রহমান মতি, কাউন্সিলর মির্জা আবুল কালাম প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / মুর্শেদ আলম খান/কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image