• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কক্সবাজারে ১২০ কি: মিটার রেঞ্জ ক্ষমতা সম্পন্ন টাইগার মিসাইল উৎক্ষেপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫১ পিএম
কক্সবাজারে ১২০ কি: মিটার রেঞ্জ ক্ষমতা সম্পন্ন
টাইগার মিসাইল উৎক্ষেপন

জাফর আলম, কক্সবাজার: সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় প্রণীত ফোর্সেল গোল-২০৩০ এর আলোকে বাংলাদেশ সেনাবাহিনীর সম্প্রসারণ ও আধুনিকায়ন একটি যুগোপযোগী পদক্ষেপ। 

এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে ১২০ কিলোমিটার রেঞ্জের ক্ষমতা সম্পন্ন টাইগার এমএলআরএস এর ফায়ারিং সেনাবাহিনী তথা বাংলাদেশের ইতিহাসে একটি উল্লেখযোগ্য ঘটনা।  বাংলাদেশ সেনাবাহিনীতে নতুন সংযোজিত তুরস্কের তৈরী TIGER MISSILE SYSTEM আমাদের আভিযানিক সক্ষমতাকে দিয়েছে এক নতুন মাত্রা। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার শিলখালী ফিল্ড ফায়ারিং রেঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীতে নব সংযোজিত টাইগার এমএলআরএস এর যৌথ জাহাজীকরণোত্তর পরিদর্শন ফায়ারিং ও স্থানীয় প্রশিক্ষণোত্তর ফায়ারিং পর্যবেক্ষন কালে তিনি এসব কথা বলেন।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মোঃ ফখরুল আহসানসহ নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ; সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক

কর্মকর্তাগণ; অফিসার; জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যগ উপস্থিত ছিলেন।
এর আগে বাংলাদেশ সেনাবাহিনীতে প্রথম সংযোজিত ১২০ কিলোমিটার রেঞ্জের ক্ষমতা সম্পন্ন টাইগার এমএলআরএস এর ফায়ারিং করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image