• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিউজিল্যান্ড সিরিজে মুশফিক-সোহান দু’জনই কিপিং করবেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:১৩ পিএম
মুশফিক, সোহান, ক্রিকেট
মুশফিক, সোহান ফাইল ছবি

নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ভাগাভাগি করে মুশফিকুর রহিম এবং নুরুল হাসান সোহান উভয়েই  উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন ।
সিনিয়র খেলোয়াড় মুশফিকুর রহিম দলে আাসার পরও সোহানকে দলে রাখা হবে বলে নিশ্চিত করেছেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। জিম্বাবুয়ে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের শেষ দু’টি টি-টুয়েন্টি সিরিজ মিস করেছেন মুশফিক।

মুশফিকের জায়গায় উইকেটরক্ষক হিসেবে অটোমেটিক চয়েস সোহান। উইকেটের পেছনে ও ব্যাটসম্যান হিসেবে দক্ষতা দেখিয়ে টিম ম্যানেজমেন্টকে মুগ্ধ করেছেন তিনি।
ডোমিঙ্গো জানান, সোহান এবং মুশফিক দু’জনেই উইকেটকিপারের দায়িত্ব পালন করবে। সোহান প্রথম দুই ম্যাচে এবং পরের দুই ম্যাচে মুশফিক এবং পরবর্তীতে উইকেটের পেছনের পারফরম্যান্সের ভিত্তিতে শেষ ম্যাচে দু’জনের মধ্যে একজন উইকেটরক্ষক হিসেবে সুযোগ পাবেন।

তিনি বলেন, ‘নিশ্চিতভাবেই প্রথম দুই ম্যাচে সোহান কিপিং করবে। আমরা পরিকল্পনা করেছি এই সিরিজে উইকেট কিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করবো। সোহান ও মুশফিক দু’টি করে ম্যাচে দায়িত্ব পালন করবে। দুই ম্যাচ করে সুযোগ দিয়ে পঞ্চম ম্যাচে সিদ্ধান্ত নিব, শেষ ম্যাচে কে করবে।’

ডোমিঙ্গোর মতে, মুশফিকের প্রত্যাবর্তন দলের ব্যাটিং লাইনকে শক্তিশালী করবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে কঠিন পিচে নংগ্রাম করতে হয়েছে  ব্যাটসম্যানদের।
তিনি বলেন, ‘আমি  মুশফিককে  ব্যাটিং অর্ডারে চার নম্বরে বিবেচনা করছি। সে সেখানে সফল। একইসাথে  সে ইনিংস ধরে রাখতে পারে। মাঝের ওভারেও তিনি স্ট্রাইক ঘুরাতে পারে। দলের হয়ে ফিনিশিংটাও  ভাল  করতে পারে।তার দলে ফেরাটা  আমাদের জন্য খুবই ভাল হয়েছে।’

ঢাকানিউজ২৪.কম / এসডি

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image