• ঢাকা
  • বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী পল্লব-সাদীক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৩ পিএম
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী পল্লব-সাদীক
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড

আন্তর্জাতিক ডেস্ক : আন্তর্জাতিক পরিসরে সম্মানিত হলেন ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ বিজয়ী রাহাত হোসেন পল্লব ও হেমন্ত সাদীক।

গত ২৪ জুন ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ আয়োজিত এক সামিটে তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। এবার বিশ্বের ৩৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সামিট-২০২২।

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় ‘ইয়েস ফাউন্ডেশন’ এবং ‘সিনেমা বাংলাদেশ’ এ অ্যাওয়ার্ড অর্জন করে।

জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে ভূমিকা রাখায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের দ্য গ্লোবাল ইয়ুথ এন্ট্রাপ্রেনারশিপ অ্যাওয়ার্ড ২০২২-এর জন্য চূড়ান্তভাবে মনোনীত হন তরুণ সংগঠক রাহাত হোসেন পল্লব।

দক্ষতা উন্নয়ন, সামাজিক বিভিন্ন কাজে অংশগ্রহণ, সাইবার নিরাপত্তা ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখায় আন্তর্জাতিক এ পুরস্কার অর্জন করলেন তিনি।

রাহাত তার প্রতিষ্ঠিত ইয়েস ফাউন্ডেশনের মাধ্যমে সাইবার সচেতনতা, দারিদ্র্য বিমোচন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মানসম্মত শিক্ষা ও তরুণ উদ্যোক্তা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিটে ‘ইয়ুথ ইমারজিং লিডারশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক হেমন্ত সাদীক। চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশের সভাপতি ও গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশের উৎসবের প্রযোজক তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image