• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সেমির লড়াই জমিয়ে দিল ইংল্যান্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৯ পিএম
নক আউটে যাওয়ার লড়াই সুপার টুয়েলভে
দারুণ শুরু করে ইংল্যান্ড

নিউজ ডেস্ক:  ইংল্যান্ড হারলেই আসর থেকে একপ্রকার বিদায় এবং নিউজিল্যান্ডের সেমিফাইনাল নিশ্চিত এমন ম্যাচে ২০ রানে জিতেছে জস বাটলারের দল। নক আউটে যাওয়ার লড়াই সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে নিয়ে থামিয়েছে।

ব্রিসবেনে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে ইংল্যান্ড। দুই ওপেনার বাটলার ও অ্যালেক্স হেলস ১০.২ ওভারে ৮১ রান যোগ করেন। ফিরে যাওয়ার আগে ডানহাতি ব্যাটার হেলস খেলেন ৪০ বলে ৫২ রানের ইনিংস। সাতটি চার ও একটি ছক্কা তোলেন জনি বেয়ারস্টোর ইনজুরিতে বিশ্বকাপ দলে ফেরা এই ওপেনার।

তবে ওপেনার জস বাটলার ও চারে নামা লিয়াম লিভিংস্টোনকে রান নিয়ে যান ৬ উইকেটে ১৭৯ এ। বাটলার ১৯তম ওভারে রান আউট হওয়ার আগে ৪৭ বলে ৭৩ রান করেন। তার ব্যাট থেকে সাতটি চার ও দুটি ওভার বাউন্ডারি দেখা যায়। লিভিংস্টোন ১৪ বলে এক ছয় ও এক চারে ২০ রান করেন।

জবাব দিতে নামা নিউজিল্যান্ডও লড়াই জমিয়ে তোলে। দুই কিউই ওপেনার ফিন অ্যালেন (১৬) ও ডেভন কনওয়ে (৩) ব্যর্থ হন। কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস ৯১ রানের জুটি গড়েন। অধিনায়ক উইলিয়ামসন ৪০ বলে তিন চারে ৪০ করে ফিরে যান।

ফিলিপস ১৮তম ওভারে আউট হন ৩৬ বলে তিনটি ছক্কা ও চারটি চারের শটে ৬২ রান করে। তার আগেই মিডলের জেমি নিশাম (৬) ও ডার্লি মিশেল (৩) আউট হন। মিশেল সাটনারের ১৬ রান কেবল হারের ব্যবধান কমিয়েছে। অথচ উইলিয়ামসন আউট হওয়ার পরের ৫ ওভারে দলটির দরকার ছিল ৬০ রান। হাতে ছিল সাত উইকেট।

নিউজিল্যান্ডের এই হার কিংবা ইংল্যান্ডের জয়ে গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনালে যাওয়ার লড়াই জমে গেল। চার ম্যাচ খেলে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পয়েন্ট এখন সমান পাঁচ। শেষ ম্যাচে কিউইরা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। নেট রান রেটে এগিয়ে থাকায় তারা কিছুটা স্বস্তির জায়গায়। অস্ট্রেলিয়া খেলবে আফগানদের বিপক্ষে। আর ইংল্যান্ড মুখোমুখি হবে সেমির আশা কোন রকম বাঁচিয়ে রাখা শ্রীলঙ্কার বিপক্ষে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image