• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সেন্টমার্টিনে আটকা শতাধিক পর্যটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৫৭ পিএম
সেন্টমার্টিনে আটকা পর্যটক
সেন্টমার্টিনে পর্যটক

কক্সবাজার প্রতিনিধি: ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপে রূপ নেওয়ার পর আরও দুর্বল হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সাগর এখনো উত্তাল রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা এবং পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

প্রবালদ্বীপ সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে আটকে পড়া তিন শতাধিক পর্যটকের মধ্যে দুই শতাধিক পর্যটক বিভিন্নভাবে ট্রলারে করে টেকনাফে ফিরে এসেছেন বলে সেখানকার জনপ্রতিনিধিরা জানিয়েছেন। যে শতাধিক পর্যটক বর্তমানে সেন্টমার্টিনে আছে তারা সেখানকার হোটেলে ভালো আছেন বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান নূর আহমেদ জানিয়েছেন।

রোববার (৫ ডিসেম্বর) সকাল থেকে টেকনাফ সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। কক্সবাজারে গতরাত থেকে মাঝারি ও হালকা ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানিয়েছেন, ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে গভীর নিম্নচাপে রূপ নেওয়ার পর আরও দুর্বল হয়ে এখন সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে।

সোমবার দিনের শেষে এটি আরও দুর্বল হয়ে যেতে পারে। বৃষ্টি ঝরিয়ে এটি ভারতের উড়িষ্যা উপকূল অতিক্রম করে স্থলভাগে উঠে যাবে বলেও জানিয়েছেন তিনি। তবে চার সমুদ্রবন্দরকে দেওয়া তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এখনো বলবৎ রয়েছে। উত্তাল রয়েছে সাগর। গত ২৪ ঘণ্টায় স্থানীয় আবহাওয়া অফিস ২৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করার কথা জানিয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ জানিয়েছেন, রোববার সকাল থেকে টেকনাফ সেন্টমার্টিন নৌ রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে।

প্রবালদ্বীপ সেন্টমার্টিনের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমেদ জানিয়েছেন, সেখানে যে তিন শতাধিক পর্যটক আটকে ছিল, তার মধ্যে দুই শতাধিক পর্যটক বিভিন্ন ট্রলারে করে টেকনাফ ফিরেছে। তবে এখনো যারা আছেন, তাদের কোনো সমস্যা নেই। আবহাওয়া স্বাভাবিক হলে তারা ফিরে আসতে পারবেন বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image