• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিক্ষার্থীদের আদর্শবান ও আলোকিত মানুষ হতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৪ এএম
শিক্ষার্থীদের আদর্শবান ও আলোকিত মানুষ হতে হবে
ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

নিউজ ডেস্ক : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, দেশপ্রেমের প্রত্যয় ও প্রবল আত্মবিশ্বাসে বর্তমান প্রজন্মকে সুন্দর আগামী গড়ার লক্ষ্যে এগিয়ে যেতে হবে। শুধুমাত্র জিপিএ-৫ অর্জন তথা মেধাবী হলে হবে না বরং শিক্ষার্থীদেরকে নীতি-নৈতিকতার ওপর অধিষ্ঠিত থেকে মনুষ্যত্ববোধ জাগরণের মাধ্যমে আদর্শবান ও আলোকিত মানুষ হতে হবে।

প্রতিমন্ত্রী গতকাল জামালপুর সদরের বগাবাইদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির উদ্যোগে ২৫০ জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সত্যিকারের মানুষ হতে হলে জীবনের প্রত্যেক প্রতিযোগিতাকে চ্যালেঞ্জ হিসেবে মোকাবিলা করতে হবে। 

প্রতিমন্ত্রী বলেন, আগামীর সোনার বাংলা গড়তে তোমরাই নেতৃত্ব দেবে। নিজেকে গড়তে হলে ভবিষ্যতের লক্ষ্য স্থির করে অধ্যবসায় করতে হবে। শিক্ষার্থীদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা রাখতে হবে। এভাবে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবক ও শিক্ষকদের সমন্বয়ে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তবেই দেশ এগিয়ে যাবে, বিশ্বে দেশের মুখ উজ্জ্বল হবে।

জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে অনুষ্ঠানে আইএইচএইচনেদারল্যান্ড প্রতিনিধি এনেস গুভেন, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জাহাঙ্গীর আলম চৌধুরী, একাউন্টস এন্ড এডমিন অফিসার কহিনুর আলম, প্রজেক্ট ম্যানেজার এমএ কায়েস, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, জামালপুর পৌরভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর এমদাদুল ইসলাম জীবনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী বগাবাইদ উচ্চ বিদ্যালয়ের ২৫০জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ ও ৩ জন হতদরিদ্রের মাঝে অটোরিক্সা বিতরণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image