• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টিতে কাজ করছে শিল্প পুলিশ: শিল্প পুলিশ প্রধান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:১৯ পিএম;
বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন
ময়মনসিংহের সীডষ্টোরে শিল্প পুলিশের মতবিনিময় সভা

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : শিল্প পুলিশ প্রধান ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম বলেন, বিশেষায়িত শিল্প পুলিশ ইউনিট প্রতিষ্ঠালগ্ন থেকে মালিক-শ্রমিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে শ্রমিক অসন্তোষ নিরসনসহ শিল্পাঞ্চলের নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টির মাধ্যমে বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি করে কর্মসংস্থান
সৃষ্টিতে সহায়তা করছে। সেইসাথে শিল্পখাতের উৎপাদন বৃদ্ধি করে রপ্তানি আয় বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে প্রত্যক্ষ অবদান রেখেছে।

ময়মনসিংহের ভালুকার সীডষ্টোরে ৫ আগষ্ট দুপুরে শিল্পাঞ্চল পুলিশ-৫, ময়মনসিংহ-এর সম্মেলন কক্ষে এক মতবিনিময়
সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যবসায়ী নেতৃবৃন্দ ও শ্রমিক সংগঠনগুলো সঠিকভাবে শ্রমিকদের কাউন্সিলিং করলে শিল্পক্ষেত্রে শ্রমিক অসন্তোষ অনেকাংশে কমে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন শিল্প পুলিশ প্রধান আরো বলেন, শিল্পাঞ্চল পুলিশের প্রতিটি সদস্য শিল্পের কলকারখানার উৎপাদন এর পরিবেশ নির্বিঘ রাখার জন্য কাজ করতে প্রতিশশ্রæতিবদ্ধ এবং সেই মোতাবেক তাদের উপর সরকারের অর্পিত দায়িত্ব পেশাদারিত্ব ও দক্ষতার সাথে পালন করছে। করোনা মহামারী সংক্রমণ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি তিনি গুরুত্ব আরোপ করেন।

ময়মনসিংহ শিল্প এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয় নিয়ে শিল্প কারখানার মালিক, শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন শিল্প পুলিশ প্রধান ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম।

সভায় সভাপতিত্ব করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। সভায় উপস্থিত সকলে ময়মনসিংহ শিল্পাঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করতে শ্রমিক মালিকের পারস্পরিক আস্থা বৃদ্ধির পাশাপাশি বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করতে শিল্প পুলিশের গৃহীত বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত ডিআইজি এ কে এম আওলাদ হোসেন, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ চেম্বার অব কম্ধসঢ়;র্স এন্ড ইন্ডাস্ট্রীর
সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা সহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও শিল্প পুলিশ প্রধান শফিকুল ইসলাম ৫ আগষ্ট বিকেলে ময়মনসিংহের ভালুকা শিল্প এলাকায় অবস্থিত ‘‘এনভয়
টেক্সটাইলস লিমিটেড”, ‘‘এসকিউ স্টেশন লিমিটেড” ও ‘‘সীমা স্পিনিং মিলস লিমিটেড” শিল্প প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন। তিনি শিল্প প্রতিষ্ঠানগুলোর সার্বিক নিরাপত্তার বিষয়গুলো মনিটরিং করেন।

শিল্প প্রতিষ্ঠানে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ কর্তৃক আয়োজিত;করোনা সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষায় শিল্প শ্রমিকদের মধ্যে স্বাস্থ্য সামগ্রী বিতরণ’ অনুষ্ঠান গুলোতে পৃথক পৃথক ভাবে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। অতিরিক্ত আইজিপি শ্রমিকদের মাঝে করোনা প্রতিরোধে স্বাস্থ্য সামগ্রী হিসেবে হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স বিতরণ করেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image