• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মালদ্বীপের প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:০৯ পিএম
প্রধানমন্ত্রীর  সঙ্গে মালদ্বীপের প্রেসিডেন্টের বৈঠকে
মালদ্বীপের প্রেসিডেন্টের বৈঠকে সঙ্গে প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্টার: মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহর সঙ্গে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) আনুষ্ঠানিক বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা। এর আগে ছয় দিনের সরকারি সফরে গতকাল বুধবার (২২ ডিসেম্বর) মালদ্বীপ পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তাকে স্ট্যাটিক গার্ড ও লালগালিচা অভ্যর্থনা জানানো হয়।

মালদ্বীপের প্রেসিডেন্টের আমন্ত্রণে ছয় দিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন দেশটির রাজধানী মালেতে। বুধবার স্থানীয় সময় বিকেল ৩টার কিছু পরে দেশটির ভিলানা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি।

দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী আহমেদ খলিল প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে, লালগালিচায় সংবর্ধনার পাশাপাশি বর্ণাঢ্য স্ট্যাটিক গার্ডে দেশটিতে অভ্যর্থনা জানানো হয় সরকার প্রধানমন্ত্রীকে। বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম সলিহর সঙ্গে শেখ হাসিনার আনুষ্ঠানিক বৈঠকে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সইয়ের কথা রয়েছে।
 
আগে, দুপুর ১২টার কিছু পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনাল থেকে মালদ্বীপের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। বিমানবন্দরের লাউঞ্জে তাকে বিদায় জানান, মন্ত্রিপরিষদের সদস্য, কূটনৈতিক প্রতিনিধি, প্রধানমন্ত্রীর মুখ্যসচিবসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

সফর শেষে ২৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী দেশে ফেরার কথা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image