• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাংবাদিকদের স্বার্থ সুরক্ষিত হবে সংশোধিত গণমাধ্যম কর্মী আইনে: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৩২ পিএম
তথ্যমন্ত্রী
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

সুমন দত্ত: সাংবাদিকদের স্বার্থ সুরক্ষিত করেই গণমাধ্যম আইন সংশোধন করা হবে। সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন মালিক পক্ষের অনেকে চান না এই আইনটি হোক। হলে তাদের জন্য সমস্যা হতে পারে। নিয়োগপত্র ছাড়া আর চাকরি করানো যাবে না। এমন ভাবে আইনটি করা হয়েছে। 

তিনি বলেন, গণমাধ্যম কর্মী আইনের সংশোধন সবাই চায়। সরকারও মনে করে এই আইনে যেসব ধারা নিয়ে সংবাদ কর্মীদের আপত্তি সঠিক। আমরাও চাই গণমাধ্যম কর্মী আইন সংশোধন হোক। অনেকদিন পর এই আইন আসল। তারপরও এই আইন নিয়ে সমালোচনা হচ্ছে। অনেকে বিবৃতি দিচ্ছে। অনেকে বুঝে বিবৃতি দিচ্ছে। অনেকে বিবৃতি দিচ্ছে বলে দিচ্ছে। 

নোয়াবের মতো সংগঠনগুলো বলে থাকে এ আইনের দরকার নেই। তবে এই আইন না হলে কীভাবে অনলাইন সাংবাদিকরা সুরক্ষা পাবে? কীভাবে টিভির সাংবাদিকরা সুরক্ষা পাবে ? কীভাবে রেডিও সাংবাদিকরা সুরক্ষা পাবে। অনেকে চায় না এই আইনটি হোক। এই আইন হলে যখন তখন কোনো সাংবাদিককে ছাটাই করা যাবে না। নিয়োগপত্র ছাড়া কাউকে চাকরি করানো যাবে না। তাই অনেকে এই আইনটি হোক চায় না। বিশেষ করে গণমাধ্যমের মালিক পক্ষ। যারা ওয়েজ বোর্ড বাস্তবায়ন করতে চায় না।

মন্ত্রী আরো বলেন, এই আইনের সংশোধন পরিবর্তন পরিমার্জন হবে। তাই এটি নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই। সাংবাদিকদের স্বার্থ যাতে সুরক্ষিত হয় সেভাবেই এই আইন সংশোধন করা হবে।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

গণমাধ্যম বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image