• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টুইটার পরিচালনা খুবই যন্ত্রণাদায়ক: ইলন মাস্ক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
টুইটার পরিচালনা খুবই যন্ত্রণাদায়ক
বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক বলেছেন, টুইটার পরিচালনা করা খুবই যন্ত্রণাদায়ক। জনপ্রিয় সামাজিক মাধ্যম টুইটার কেনার সাত মাসের মাথায় বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করলেন তিনি।

মঙ্গলবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে সাক্ষাৎকার দেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। ৯০ সেকেন্ডের ওই সাক্ষাৎকারে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের পাশাপাশি নিজেকে নিয়ে বিতর্কিত নানা ইস্যুতে কথা বলেন তিনি।

সাক্ষাৎকারটি সান ফ্রান্সিসকো থেকে টুইটার প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচার করা হয়। 

বিবিসির সাংবাদিক জেমস ক্লেটন ইলন মাস্কের সাক্ষাৎকার নেন। টুইটার নিয়ে আলোচনায় সামাজিক যোগাযোগমাধ্যমটি পরিচালনা করা খুবই যন্ত্রণার এবং এ যাত্রা মোটেও সহজ নয় বলে জানান টেসলা প্রধান। 
 
অফিসে ঘুমানোর বিষয়ে প্রশ্ন করা হলে ইলন মাস্ক জানান, কাজের চাপে কখনও কখনও অফিসেই ঘুমিয়ে পড়েন তিনি। টুইটারের প্রধান কার্যালয়ের সাত তলায় লাইব্রেরিতে তার জন্য একটি সোফা রয়েছে, যেখানে কেউ প্রবেশ করে না। 

এছাড়া উপযুক্ত কাউকে খুঁজে পেলে টুইটার বিক্রি করে দেবেন বলেও সাক্ষাৎকারে জানান ইলন মাস্ক।
 
ইদানীং টুইটারে বিদ্বেষমূলক বক্তব্য ও ভুল তথ্যের অনেক বেশি ছড়াছড়ি লক্ষ্য করা যায়, সাংবাদিকের এমন প্রশ্নে পুরো বিষয়টির বিরোধীতা করেন মাস্ক। মাঝে মাঝে বিতর্কিত সব টুইট করা নিয়ে টুইটার প্রধান বলেন, ‘সম্ভবত রাত ৩টার পর আমার কোনো ধরনের টুইট করা উচিত নয়।’ 
 
টুইটারের কর্মী বর্তমানে দেড় হাজারের মতো। দায়িত্ব নেয়ার পর বিপুল সংখ্যক কর্মী ছাঁটাইয়ের বিষয়ে জানতে চাইলে ইলন মাস্ক বলেন, প্রায় আট হাজার কর্মীকে চাকরি থেকে বাদ দেয়া খুব সহজ ছিল না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image