• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আবারো এলপি গ্যাসের দাম কমলো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩৩ পিএম
বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি।
এলপি গ্যাসের দাম কমলো

নিউজ ডেস্ক:  আরেক দফা কমলো বেসরকারি খাতের এলপি গ্যাসের দাম। জুন মাসের জন্য ভোক্তা পর্যায়ে ৯৩ টাকা কমিয়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ২৪২ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি।

নতুন এই দাম বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হয়েছে। অনলাইন সংবাদ সম্মেলনে নতুন দাম ঘোষণা করেন বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল।

তিনি জানান, সৌদি চুক্তি অনুসারে আন্তর্জাতিক বাজারে এলপিজির কাঁচামালের দামের সাথে মিল রেখে এলপিজি সিলিন্ডারের দাম কমানো হয়েছে। গাড়িতে ব্যবহৃত অটোগ্যাসের দাম প্রতি লিটারে ৪ টাকা ৩ পয়সা কমিয়ে ৫৭ টাকা ৯১ নির্ধারণ করা হয়েছে। তবে সরকারি পর্যায়ে এলপিজির দাম অপরিবর্তিত রয়েছে। এর আগে মে মাসে ১২ কেজির সিলিন্ডারে ১০৪ টাকা কমিয়েছিলো বিইআরসি।

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন বৃহস্পতিবার জানিয়েছে, জুন মাসে প্রতি কেজি এলপিজির দাম পড়বে মূসকসহ ১০৩ টাকা ৫২ পয়সা, যা মে মাসে ছিল ১১১ টাকা ২৬ পয়সা।

অর্থাৎ মের চেয়ে জুনে দাম কমেছে ৭ শতাংশ। এর আগে এপ্রিলের তুলনায় মে মাসে দাম কমেছিল ৭ দশমিক ২৩ শতাংশ।

নতুন মূল্য হার অনুযায়ী, সাড়ে ৫ কেজি ওজনের একটি সিলিন্ডারের দাম ৫৭০ টাকা, ১২ কেজি ওজনের সিলিন্ডারের দাম ১২৪২ টাকা, সাড়ে ১২ কেজি ওজনের সিলিন্ডারের দাম ১২৯৫ টাকা, ১৫ কেজি সিলিন্ডারের দাম ১৫৫৩ টাকা, ১৬ কেজি সিলিন্ডারের দাম ১৬৫৭ টাকা হবে।

১৮ কেজি সিলিন্ডারের দাম ১৮৬৩ টাকা, ২০ কেজি সিলিন্ডারের দাম ২০৭১ টাকা, ২২ কেজি সিলিন্ডারের দাম ২২৭৮ টাকা, ২৫ কেজির সিলিন্ডার ২৫৮৭ টাকা, ৩০ কেজির সিলিন্ডার ৩১০৬ টাকা, ৩৩ কেজির সিলিন্ডার ৩৪১৬ টাকা, ৩৫ কেজির সিলিন্ডার ৩৬২২ টাকা এবং ৪৫ কেজির সিলিন্ডার ৪৬৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image