• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তানোরে জিংক সমৃদ্ধ ব্রি-৮৪ জাত ধানের মাঠ দিবস 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৪ পিএম
তানোরে জিংক সমৃদ্ধ
ব্রি-৮৪ জাত ধানের মাঠ দিবস 

সৈয়দ মাহমুদ শাওন, রাজশাহী : রাজশাহীর তানোরে জিংক সমৃদ্ধ ব্রি-৮৪ জাতের ধান উৎপাদন ও উন্নত প্রযুক্তি সম্প্রসারণ বিষয়ক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ তানোর  এপি পাঁচন্দর  ইউনিয়নের নোনাপুকুর গ্রামে ৬ জন নির্বাচিত কৃষক, তানোর এপি, ভিডিসি প্রতিনিধি, ডেমো কৃষক, স্থানীয় কৃষক, এবং স্থানীয়দের সম্পৃক্ততায় ৮০  জন কৃষকদের নিয়ে এ মাঠ দিবস  অনুষ্ঠিত হয়েছে। 

তানোর এপি সিনিয়র প্রোগ্রাম অফিসার সঞ্জীব গায়েন এর সঞ্চালনায়  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  তানোর এপি ম্যানেজার বিমল জেমস কস্তা আরও উপস্থিত ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম  তিনি জানান, উপজেলা কৃষি অফিস সার্বক্ষণিক  কৃষকদের পাশে ছিল বর্তমান আছে  আগামীতেও  তারা কৃষকদের  সকলভাবে  সহযোগীতা করবে,এবং ওয়ার্ল্ড ভিশন কে সাধুবাদ জানায় এতো ভালো উদ্যোগ নেওয়ার জন্য। 

কৃষক শহিদুল ইসলাম  ও আশরাফুল ইসলাম জানান , জিংক সমৃদ্ধ ব্রি-৮৪ জাতের ধান আবাদ করে আমরা লাভবান হয়েছি। 

 তানোর এপি ম্যানেজার বিমল জেমস কস্তা  বলেন, জিংক সমৃদ্ধ ধান চাষ বাড়ানোর লক্ষ্যে উদ্বুদ্ধকরণ বিষয়ক এই মাঠ দিবসের আয়োজন করা হয়। ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় পাঁচন্দর ইউপিতে ৬  জন কৃষক জমিতে জিংক সমৃদ্ধ ধান চাষ করেছিলো। তাদের বীজ ধান সরবরাহ এবং প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছিল,এ ধানে প্রোটিন,  জিংক ও আয়রন রয়েছে ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image