• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় পৌর প্রশাসকের দায়িত্ব পেয়ে প্রশংসিত ইউএনও উর্মি ভৌমিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৮ পিএম
প্রশাসকের দায়িত্ব পেয়ে প্রশংসিত  ইউএনও
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) উর্মি ভৌমিক

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুর মঠবাড়িয়া পৌরসভার প্রশাসকের দায়িত্ব পেয়ে তিন মাসের মধ্যে উন্নয়নমূলক নানা কর্মসূচী গ্রহণ করে নাগরিকদের সুবিধা দিয়ে প্রশংসিত হয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) উর্মি ভৌমিক। এসময় তিনি পৌরবাসীর অভিভাবক তথা পৌর পিতার ভূমিকায় অবতীর্ণ হয়ে জনদুর্ভোগ নিরসন করে শহরের চিত্র পাল্টে দিয়ে সকল শ্রেণী-পেশার মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হন। উপজেলা বিকেন্দ্রীকরণের পর মঠবাড়িয়ার ইতিহাসে প্রথম নারী ইউ এন ও হচ্ছেন উর্মি ভৌমিক। তিনি রাষ্ট্রের একজন প্রকৃত সেবক ও মানবতার ফেরিওয়ালা।

বৈশ্বিক করোনা মহামারীর সময় জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যন্ত এলাকায় ঘরে ঘরে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পৌঁছে দিতে গিয়ে নিজেই করোনায় আক্রান্ত হন।

জানা গেছে, স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক গত ২৭এপ্রিল ২২' উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউ এন ও) উর্মি ভৌমিক কে প্রথম শ্রেণীর মঠবাড়িয়া পৌরসভার প্রশাসক হিসেবে প্রশাসক হিসেবে অতিরিক্ত দায়িত্ব প্রদান করেন। তিনি প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেই পৌর নাগরিক,সুশীল সমাজের প্রতিনিধি সংবাদকর্মী,বণিক সমিতি সহ সকল শ্রেণী-পেশার নেতাদের নিয়ে নাগরিক সভা করেন।

এ সময় তিনি নাগরিক দুর্ভোগ চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে নাগরিকদের অসুবিধে সংশ্লিষ্ট সকল কাজ আন্তরিকতার সাথে করার জন্য দফায় দফায়  কর্মকর্তা-কর্মচারীদের বৈঠক করে কাজে নিয়োজিত রেখে তাদেরকে নাগরিক সুবিধে নিশ্চিত ও জবাবদিহিতার আওতায় আনেন। এরপর উপজেলা পরিষদ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ শহরের বিভিন্ন ওয়ার্ডে ময়লা আবর্জনা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতার নিরসন,১৫ টি ড্রেনেজ পরিষ্কার-পরিচ্ছন্ন করা, জলবায়ু ট্রাস্ট ফান্ডের আওতায় পৌরসভার ৯টি ওয়ার্ডে নির্মিত দীর্ঘদিনের পরিবেশ দূষণের ২৬১টি ওয়েস্ট বিন থেকে ময়লা অপসারণ করে শহর থেকে ২ কিলোমিটার দূরে অবস্থিত সূর্যমনি বেড়িবাঁধে নির্মাণ করা নির্দিষ্ট স্থানে ফেলা,শহরের পুরাতন মাছ বাজার সম্মুখ সড়ক, দক্ষিণ বন্দর ফুটব্রিজ সংলগ্ন জনদুর্ভোগের শিকার খানাখন্দ,বড় বড় গর্ত হওয়া সড়ক ম্যাকাডাম দিয়ে ভরাট করা, সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর -৩ মঠবাড়িয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ মোঃ রুস্তম আলী ফরাজীর বাসার সম্মুখ সড়ক ও মিরুখালী টেম্পু স্টান্ড মেরামত,নতুন করে সড়ক বাতি লাগানো,সাপ্তাহিক হাটের দিন বুধবার দূর দূরান্ত থেকে আসা পৌর শহরে বেচাকেনা করার জন্য ক্রেতা-বিক্রেতা যাতে যানজটের কবলে না পরে সে কারণে শহরের মধ্যে ইজিবাইক, সিএনজি, অটোরিকশা চলাচল বন্ধ করে দেন।

অপরদিকে দুর্ঘটনা এড়াতে চরখালী - মঠবাড়িয়া -পাথরঘাটা মঠবাড়িয়া আঞ্চলিক মহাসড়কের মঠবাড়িয়া পৌর শহরের অংশে সড়কের দু'পাশে ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা মাংস,শাক - সবজি দোকান উচ্ছেদ করেন। নাগরিক সুবিধা থেকে নাগরিকরা যাতে বঞ্চিত না হয় সে জন্য এসব কার্যক্রম পৌর প্রশাসক নিজেই মনিটরিং করে থাকেন।প্রশাসকের দিকনির্দেশনায় পৌরকর আদায়ের পাশাপাশি সার্বক্ষনিক পৌর নির্বাহী কর্মকর্তা হারুন অর রশিদ ও নির্বাহী প্রকৌশলী মোঃ ছালেক সবকিছু দেখভাল করেন।ইতোমধ্যে কর্মকর্তা-কর্মচারীদের পূর্বের বকেয়া এক মাসের সহ চার মাসের বেতন ও দুটি ঈদের বোনাস পরিশোধ করেছেন।

দীর্ঘদিন ধরে অবহেলিত, বঞ্চিত ও দুর্ভোগের শিকার পৌরবাসী প্রশাসকের ঐকান্তিক প্রচেষ্টা ও নানামুখী উদ্যোগ গ্রহণ ও তার বাস্তবায়নের ফলে স্বস্তির নিশ্বাস ফেলেছে। পৌর নাগরিক সহ বিশিষ্টজনরা সফল এই প্রশাসকের ভূয়সী প্রশংসা করেছেন।এ বিষয় পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ এন ও) উর্মি ভৌমিক জানান,পৌরসভা হচ্ছে নাগরিকদের জন্য একটি সেবাদান প্রতিষ্ঠান।

নাগরিকরা নিয়মিত পৌর কর প্রদান করছেন। বিনিময় তারা নাগরিক সুবিধা পাচ্ছেন।তারা যেন কোনভাবে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রেখে টেকসই উন্নয়ন কর্মসূচি হাতে নিয়ে জনগুরুত্বপূর্ণ কাজগুলো গুরুত্ব দিয়ে বাস্তবায়ন করা হচ্ছে। মঠবাড়িয়া পৌর শহরকে পরিচ্ছন্ন শহর রাখতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image