• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মুক্তিপণ দিয়ে ফিরলেন অপহৃত চার রোহিঙ্গা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৬ পিএম
অপহৃত চার রোহিঙ্গা
মুক্তিপণ দিয়ে ফিরলেন

জাফর আলম, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের উপজেলার আলীখালী থেকে অপহৃত চার রোহিঙ্গা ফিরেছেন। এ জন্য তাদের পাঁচ লাখ টাকা মুক্তিপণ দিতে হয়েছে। সোমবার (৫ জুন) সন্ধ্যায় মুক্তিপণ দেওয়ার পর তাদের ক্যাম্পের পাশে ছেড়ে দেওয়া হয়। 

ফেরত আসা অপহৃত চারজন হলেন, হ্নীলা ইউনিয়নের আলীখালী ক্যাম্প-২৫ ব্লক ডি/২২/-এর বাসিন্দা নুর হোসেনের ছেলে মোহাম্মদ ইউনুস (৩২), একই ক্যাম্পের মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ সুলতান (২৪), আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ (১৬) ও মোহাম্মদ সৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮)।এর আগে মুক্তিপণ না দেওয়ায় শনিবার (৩ জুন) রাতে অপহৃতদের একজন জাহাঙ্গীর নামের এক রোহিঙ্গা যুবকের বাম হাতের কব্জি কর্তন করে পাহাড়ের ঢালে ফেলে যায় সন্ত্রাসীরা।শুক্রবার (২ জুন) রাত ৮টার দিকে টেকনাফের ২৫ নম্বর আলীখালি ক্যাম্প ডি/২০ ব্লকের রহিম উল্লাহ দোকানের সামনে থেকে পাঁচ রোহিঙ্গাকে নিয়ে যায় সশস্ত্র দুর্বৃত্তরা।

নাম প্রকাশে অনিচ্ছুক ক্যাম্পের কমিউনিটি নেতা (মাঝি) জানান, সোমবার সন্ধ্যা দুর্বৃত্তরা পাঁচ লাখ টাকার মুক্তিপণ নিয়ে চার রোহিঙ্গাকে ছেড়ে দেয়। তাদের এনজিও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

পরে এপিবিএন পুলিশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করেন। এর আগে গত রবিবার সন্ধ্যায় ক্যাম্পের পাশে অপহৃত জাহাঙ্গীর আলমকে হাত বিচ্ছিন্ন অবস্থায় ফেলে রেখে যাওয়া হয়। খবর পেয়ে ক্যাম্পের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।অপহরণকারীরা তাদের ছেড়ে দেওয়ার পর ফিরে আসার সত্যতা নিশ্চিত করেছেন রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশ সুপার মো. জামাল পাশা।

তিনি বলেন , মুক্তিপণের টাকা দেওয়ার বিষয়টি জানেন না। হয়তো অভিযানের কারণে সন্ত্রাসীরা তাদের ছেড়ে দিতে বাধ্য হয়েছে।গত সাত মাসে টেকনাফে রোহিঙ্গা ও স্থানীয়সহ প্রায় ৮০ জনের অধিক লোক অপহরণের শিকার হয়েছেন। অপহৃত প্রত্যেকের ওপর চালানো হয় নির্যাতন। এদের মধ্যে তিনজনকে হত্যা করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image