• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিচারকের সামনেই আসামির আত্মহত্যার চেষ্টা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৩ পিএম
বিচারকের সামনেই আসামির আত্মহত্যা চেষ্টা
আদালতে বিচারকের সামনেই আসামির আত্মহত্যার চেষ্টা

ডেস্ক রিপোর্টার: বিচার চলাকালীন বিচারকের সামনেই চট্টগ্রামে এক আসামি আত্মহত্যা করার চেষ্টা করেছেন বলে জানা গেছে।

সোমবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে এজলাস চলাকালীন এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে ওই আসামির নাম পরিচয় এখনও পাওয়া যায়নি।

আদালতে উপস্থিত পুলিশ ও আইনজীবীরা জানায়, আদালতের এজলাসে বসে বিচারক একটি মামলার তদন্তকারী কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছিলেন। এ সময় এক যুবক হঠাৎ বিচারকের সামনে এসে নিজেকে আসামি পরিচয় দেন এবং বিচারকের সঙ্গে কথা বলার চেষ্টা করে।

বিচার পরে কথা বলবেন বলে তাকে জানান। এসময় ওই যুবক উত্তেজিত হয়ে তার জিন্স প্যান্টের ডান পকেট থেকে ধারালো ছুরি বের করে। পরে বিচারকের উদ্দেশ্য করে উচ্চস্বরে বলতে থাকে, বিচারক যদি কথা না বলেন নিজেই ছুরি দিয়ে আত্মহত্যা করবেন।

এ সময় বিচারক তাকে শান্ত হওয়ার অনুরোধ করেন। কিন্তু ওই যুবক কোনো কথা না শুনে আত্মহত্যার জন্য নিজের গলায় ছুরি বসিয়ে দেন। এতে তার গলা সামান্য কেটে যায়। এ সময় আইনজীবী ও পুলিশ সদস্যরা শান্ত করতে তার দিকে গেলে পুনরায় ছুরি উঁচিয়ে হুমকি দেয়। কেউই তার সামনে গেলে নিজেকে শেষ করে দেবে বলে জানায়।

পরে আদালতে থাকা আইনজীবী এবং পুলিশ সদস্যরা কৌশলে পেছন থেকে এসে তার হাত ধরে। পরে তাকে শান্ত করে।

আদালতে আইনজীবী ওমর ফারুক জানান, একটি মামলার শুনানির সময় এক যুবক এসে হৈচৈ শুরু করে। বিচারকের সঙ্গে কথা বলার আগ্রহ দেখায়। বিচারক তার কথা পরে শুনতে চাইলে ছুরি দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করে। এ সময় কোতোয়ালি থানার উপ-পুলিশ পরিদর্শক বাবলুর রহমানও উপস্থিত ছিলেন।

পরবর্তীতে আদালতের বিচারক সেই যুবককে কাস্টডিতে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। আত্মহত্যার চেষ্টা করায় বাংলাদেশ দণ্ডবিধি আইনের ৩০৯ ধারায় মামলার আদেশ দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image