• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩১ পিএম
সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক
রেল যোগাযোগ স্বাভাবিক

নিউজ ডেস্ক : প্রায় এক ঘণ্টা পর রাজধানী ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাববিক হয়েছে। রেল কর্তৃপক্ষের আশ্বাসে বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলা অবরোধ কর্মসূচি তুলে নেয় রেল শ্রমিকরা। এর আগে, অস্থায়ী কর্মচারীদের চাকরি থেকে অব্যাহতি না দেয়ার দাবিতে গাজীপুরের টঙ্গী রেল স্টেশন অবরোধ করে রেল স্টেশনের অস্থায়ী কর্মচারীরা। এতেই ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

জানা যায়, রেলওয়ের অনিয়মিত শ্রমিকরা আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগের সিদ্ধান্ত বাতিলের দাবিতে ৪ জুলাই সকালে সাড়ে ১১টার দিকে টঙ্গী পূর্ব থানাধীন নতুন বাজার রেল লাইনের উপর অবস্থান করে রেল যোগাযোগ বন্ধ করে দেয়। এসময় তারা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনটি আটকে রেখে মানববন্ধন কর্মসূচি পালন করে।

এতে ঢাকা-জয়দেবপুর রুটে সকল ট্রেন আটকে যায়। আটকা পড়া ট্রেনগুলো হল, ঢাকাগামী ঢাকা কমিউটার, ঢাকাগামী ব্রহ্মপুত্র জয়দেবপুরে আটকে যায়, জামালপুরগামী জামালপুর এক্সপ্রেস টংগিতে, ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস বিমানবন্দর আউটারে আটকে যায়।

এছাড়াও, কিশোরগঞ্জগামী কিশোরগঞ্জ এক্সপ্রেস বিমানবন্দরে, তারাকান্দিগামী অগ্নিবীণা তেজগাঁওয়ে, পঞ্চগড়গামী একতা ক্যান্টনমেন্টে, জয়ন্তিকা এক্সপ্রেস কমলাপুরে, ঢাকাগামী হাওড় মশাখালী থ্রু পাসে, ঢাকাগামী সুবর্ণ পুবাইলে, ঢাকাগামী ভাওয়াল ধীরাশ্রমে, ঢাকাগামী বনলতা ধীরাশ্রম আউটারে আটকে যায়। প্রায় ১ ঘণ্টা ধরে চলা এই অবরোধ কর্মসূচির পর রেল কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ তুলে নেয়া হয়। এতে সারা দেশের সঙ্গে রাজধানী ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image