• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মামলা করতে আদালতে জেমস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:১৬ পিএম
আদালতে জেমস
ব্যান্ড তারকা জেমস

বিনোদন ডেস্ক: নগর বাউল খ্যাত ব্যান্ড তারকা জেমস কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ এনে মামলা করতে আদালতে গেছেন। বুধবার (১০ নভেম্বর) ১২টার দিকে মামলা করতে ঢাকার নিম্ন আদালতে হাজির হয়েছেন এই তারকা। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে মুঠোফোন প্রতিষ্ঠান বাংলালিংক কোম্পানির বিরুদ্ধে মামলা করতে আদালতে এসেছেন জেমস। তিনি আদালতে দুটি মামলার আবেদন করেছেন।

তাপস কুমার পাল বলেন, জেমস আদালতে এসে তার আইনজীবীর মাধ্যমে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইটের দুটি মামলার আবেদন করেছেন। তার অসংখ্য জনপ্রিয় গান কোনো ধরনের অনুমতি না নিয়েই বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। এ কারণে তিনি মামলা করতে আদালতে আবেদন করেছেন, এ বিষয়ে শুনানি চলছে।

জানা গেছে, ২০০৭ সাল থেকে রিংটোন হিসেবে ‘দুঃখিনী দুঃখ করো না’সহ ৬টি গানের কপিরাইট আইন লঙ্ঘন করার অভিযোগে মামলা করেছেন জেমস। গত ১৯ সেপ্টেম্বর জেমসের পক্ষে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে মামলার আবেদন করেন আইনজীবী তাপস কুমার পাল।

এসময় আদালতে জেমস নিজেও উপস্থিত ছিলেন। তবে আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে থানায় যাওয়ার নির্দেশ দেন জেমসকে। আদালতের পরামর্শে মামলা না করেই চলে যান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image