• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিদেশে খালেদা জিয়ার চিকিৎসা কারও মহানুভবতা নয়: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:০৩ পিএম
কারও মহানুভবতা নয়
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ডেস্ক রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো তার ‘নাগরিক অধিকার’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমরা চাচ্ছি, দেশনেত্রীকে বিদেশে পাঠানোর সুযোগ দেন। তার চিকিৎসা করার সুযোগ দেন। এটা কোনো দয়ামায়া,মহানুভবতা বা মানবিক ব্যাপার নয়। এটা তার  নাগরিক অধিকার।

আদালতের রায়ে ১৭ বছর কারাদণ্ডে দণ্ডিত খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ নেই- সরকারের শীর্ষ মন্ত্রীরা এমন মন্তব্য করলে তার জবাবে মির্জা ফখরুল বলেন, আপনারা বলছেন, তিনি সাজাপ্রাপ্ত। কিন্তু সাজাপ্রাপ্ত হলেও তিনি তো দেশের নাগরিক। তার তো অধিকার আছে চিকিৎসা করার।

খালেদা জিয়ার কারামুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে শুক্রবার সকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে, তিলে তিলে, অত্যন্ত সচেতনভাবে হত্যা করা হচ্ছে। এ কথা বারবার বলেছি। পৃথিবীর অন্যান্য দেশগুলো জানে।  আমাদের দেশে অন্যান্য রাজনৈতিক দল, বিভিন্ন সংগঠন, বুদ্ধিজীবী সবাই বলছেন, কেউ বাকি নেই...সবাই বলছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে চিকিৎসা করার সুযোগ দেন।

খালেদা জিয়াকে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করার যৌক্তিকতা তুলে ধরে তিনি বলেন,  তার রক্তক্ষরণ হচ্ছে। লিভার সিরোসিস অত্যন্ত মারাত্মক রোগ। এদেশে তার যথাযথ চিকিৎসা নাই। এটা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিতে হয়। তার যদি আবার রক্তক্ষরণ হয় তবে তিনি বাঁচবেন না। তাই আমাদের দাবি, তাকে বিদেশে নিয়ে চিকিৎসার সুযোগ দেওয়া হোক।’


গণতন্ত্র রক্ষার আন্দোলনে তরুণদের শরিক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আমাদের দায়িত্ব হল, আজ আমাদের জেগে উঠতে হবে। দুরাত্মা, দুঃশাসনকে পরাজিত করে সত্যিকার অর্ধে ন্যায়,সত্য সুন্দর ও মুক্ত গণতন্ত্রের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।’

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি হাসান জাকির তুহিনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image